JanaBD.ComLoginSign Up

ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন ব্রিটিশ তরুণ

আন্তর্জাতিক 21st Jun 2016 at 10:54am 105
ট্রাম্পকে হত্যা করতে চেয়েছিলেন ব্রিটিশ তরুণ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমাবেশে হত্যাচেষ্টা করেছিলেন ব্রিটিশ তরুণ মাইকেল স্টিভেন স্যানফোর্ড (২০)। আর এ জন্য তিনি সেখানে থাকা এক পুলিশ অফিসারের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছিলেন। নেভাদা অঙ্গরাজ্যের আদালতে দেওয়া নথি সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার লাস ভেগাসে ট্রাম্পের একটি সমাবেশে এক পুলিশ কর্মকর্তার কাছ থেকে জোরপূর্বক অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছিলেন মাইকেল স্যানফোর্ড। এসময় তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। স্যানফোর্ড এখন নেভাদা অঙ্গরাজ্যের পুলিশি হেফাজতে রয়েছেন। আগামী ৫ জুলাই তার শুনানি অনুষ্ঠিত হবে। দোষী সাব্যস্ত হলে তার ১০ বছরের কারাদণ্ড ও আড়াই লাখ ডলার জরিমানা হতে পারে।

গোয়েন্দা কর্মকর্তাদের স্যানফোর্ড জানিয়েছেন, গত ১৮ মাস যাবত যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এবং প্রথমে তিনি নিউ জার্সিতে বসবাস করতেন।ক্যালিফোর্নিয়া থেকে নেভাদায় তিনি গাড়ি চালিয়ে এসেছেন শুধু ট্রাম্পকে গুলি করার লক্ষ্যে। তিনি কখনো পিস্তল ব্যবহার করেননি। তাই হামলা চেষ্টার আগে শুক্রবার একটি শুটিং রেঞ্জে গিয়ে অস্ত্র চালনা শেখেন তিনি।

আদালতের নথিপত্রে উল্লেখ রয়েছে, যে মাইকেল স্যানফোর্ড প্রায় বছরখানেক যাবত এই হামলার পরিকল্পনা করছিলেন । শেষ পর্যন্ত হামলার বিষয়ে শনিবার তার আত্মবিশ্বাস জন্মে। হামলার সময় তার নিজেরও মৃত্যু হতে পারে বলে আশঙ্কা ছিলো তার। এমনকি এই সুযোগটি হাতছাড়া হয়ে গেলে হত্যার জন্য অ্যারিজোনায় ট্রাম্পের অপর একটি সমাবেশের টিকেটও তার কাছে ছিল।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)