JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মেসিকে কিভাবে ঠেকাবে যুক্তরাষ্ট্র?

ফুটবল দুনিয়া 21st Jun 2016 at 1:10pm 429
মেসিকে কিভাবে ঠেকাবে যুক্তরাষ্ট্র?

ইউর্গেন ক্লিন্সমান দলকে উজ্জীবীত করতে পারেন। তার মন্ত্রেই যুক্তরাষ্ট্র সাফল্যের সিড়ি বেয়ে ওপরে উঠে যাচ্ছে। এই যেমন এখন কোপা আমেরিকার মতো আসরের ফাইনালে খেলারও স্বপ্ন দেখছে। কিন্তু কিভাবে তা সম্ভব? বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় তাদের যে সেমিফাইনালে লড়তে হবে আর্জেন্টিনার সাথে! ১৪বারের কোপা ও ২বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। রেকর্ড ৫বারের ফিফা ব্যালন ডি'অর জেতা খেলোয়াড় লিওনেল মেসির আর্জেন্টিনা।

মার্কিনদের জার্মান কোচ ক্লিন্সমান মনে করেন সম্ভব। শুধু তাই না। তার উচ্চারণ, "আমরা কোপা আমেরিকা কেন জিততে পারবো না তাই তো বুঝি না আমি।" চোখে চোখ রেখে আর্জেন্টিনার সামনে ঝাপিয়ে পড়ার মন্ত্র পড়াচ্ছেন দলকে। এই কিংবদন্তির ভাষ্য, "নক আউট পর্বে সবই সম্ভব। যার বিপক্ষেই খেলুন আপনার ৫০ শতাংশ সুযোগ থাকবে। আর কোনো দল তো অপরাজেয় নয়। আর মাত্র দুই ম্যাচের মামলা।"

এনআরজি স্টেডিয়ামের ৭০ হাজার দর্শকের টান থাকবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের জন্য। তারা প্রথম ম্যাচে হারলেও পরের দুটি জিতে কোয়ার্টার ফাইনালে ওঠে। এরপর ইকুয়েডরকে হারিয়ে সেমিফাইনালে এসেছে। এমন একটি দলের বিপক্ষে, প্রচণ্ড সমর্থনের বিরুদ্ধে কি সমস্যা হবে না আর্জেন্টিনার? কোচ গেরার্দো মার্তিনো বলেন, "হিউস্টনে অনেক মেক্সিকান। মেক্সিকানরাই হয়তো আমাদের স্থানীয় একটা আমেজ এনে দিতে পারে।"

ইনজুরি ছিল মেসির। প্রথম ম্যাচে খেলেননি। পরের ম্যাচে দ্বিতীয়ার্ধে সাইড বেঞ্চ থেকে উঠে এসে হ্যাটট্রিক করেছেন। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিনি গোল করতে না পারলেও দল জিতেছে। কোয়ার্টার ফাইনালে প্রথমবারের মতো ম্যাচের শুরু থেকে খেললেন মেসি। একটি গোলও করলেন। জিতলো দল। ইনজুরি থেকে ছন্দে ফেরা মেসিকে কিভাবে ঠেকাবে মার্কিনিরা? মার্খিন ডিফেন্ডার ম্যাট বেসলার বলছেন, "মেসির ওপর চাপ দিতে হবে, বল পায়ে যাতে সে সময় না পায় সেই কাজটি করতে হবে। কিন্তু এসব কিভাবে করে?" তার এই সমীহ মাখা প্রশ্নে বোঝা যায় আর্জেন্টিনাকে ঠেকানো গেলেও মেসিকে ঠেকাতে পারা নিয়ে নিঃসংশয় নয় খোদ প্রতিপক্ষ!

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)