JanaBD.ComLoginSign Up

রেকর্ড গড়লো 'উড়তা পাঞ্জাব'

সিনেমা জগৎ 21st Jun 16 at 2:19pm 622
রেকর্ড গড়লো 'উড়তা পাঞ্জাব'

হতাশার কাল মেঘ উড়িয়ে দিয়ে বক্স অফিসে সাফল্যের মুখ দেখতে শুরু করেছে আলোচিত সিনেমা 'উড়তা পাঞ্জাব'। প্রথমদিনের আয়ের অঙ্ক কম হলেও পরের দুদিনের আয়ে এটিই এখন চলতি বছরের পঞ্চম সেরা উদ্বোধনী সংগ্রহের সিনেমা।

কিছুদিন ধরেই ভারতীয় সেন্সর বোর্ডের সঙ্গে সিনেমাটির নির্মাতাদের আইনি লড়াই নিয়ে আলোচনার টেবিলে তুমুল ঝড় তুলেছে আভিষেক চৌবের 'উড়তা পাঞ্জাব'। তার ওপর, মুক্তির আগেই অনলাইনে আগেই ফাঁস হয়ে যাওয়ায় আশঙ্কা করা হয়েছিল, সিনেমাটির আয়ে পড়তে পারে ভাটা।

প্রথম দিনের আয় প্রত্যাশা অনুযায়ী হয় নি ‘উড়তা পাঞ্জাব’-এর। হল মালিকেরা ধারণা করেছিলেন, ৮-৯ কোটি রূপি আয় করেই থেমে যেতে পারে সিনেমার প্রথম দিনের আয়। এরপরও ভারত জুড়ে ১০ কোটি রূপি আয় করে সিনেমাটি।

তবে এরপরদিন থেকেই পাঞ্জাব এবং দিল্লিতে সাড়া ফেলতে শুরু করে সিনেমাটি। বিশেষ করে, পাঞ্জাবে শাহিদ কাপুরদের দেখার জন্য হলের সামনে জমা হয়েছেন ভক্তরা। ৪০ থেকে ৫০ শতাংশ টিকেট বিক্রি হয়েছে আগাম বুকিং থেকেই।

ফলাফল, আয়ের রেখার ক্রমিক উন্নতি। ১১.৯৪ শতাংশ আয় বৃদ্ধিতে শনিবার সিনেমাটি তুলে আনে ১১ কোটি ২৫ লাখ রূপি, আর সরকারী ছুটির দিন রবিবার সিনেমাটির আয় করে ১২ কোটি ৫০ লাখ রূপি। বছরের পঞ্চম সর্বোচ্চ উদ্বোধনী আয় করা 'উড়তা পাঞ্জাব' তাই প্রথম তিনদিনেই আয় করে নিয়েছে ৩৩ কোটি ৮০ লাখ রূপি।

'উড়তা পাঞ্জাব' এর উড়ন্ত সাফল্যের এক ঝলক পাওয়া গেছে বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শের টুইট থেকে, "উড়তা পাঞ্জাব দারুণ এগিয়েছে রবিবার এসে। দিল্লি এবং পাঞ্জাবে ধরে রেখেছে শ্রেষ্ঠত্ব। বড় শহরের মাল্টিপ্লেক্সেও দারুণ ব্যাবসা করছে সিনেমাটি।"

সিনেমাটির আয়ের অঙ্কের হিসেব দিয়ে তারান আরেকটি টুইটে জানান, "২০১৬ এর ৫ম সর্বোচ্চ উদ্বোধনী আয় করা 'উড়তা পাঞ্জাব'- শুক্রবার ১০ কোটি ৫ লাখ রূপি, শনিবার ১১ কোটি ২৫ লাখ রূপি, রবিবার ১২ কোটি ৫০ লাখ রূপি, সর্বমোট ৩৩ কোটি ৮০ লাখ রূপি।"

'উড়তা পাঞ্জাব' কে ঘিরে বিতর্কের সূত্রপাত হয় সিনেমাটিতে ভারতীয় সেন্সর বোর্ডের কাঁচি চালানোকে ঘিরে। সিনেমার মুক্তি ঘিরে তৈরি হওয়া আইনি জটিলতার শেষে বিজয়ের হাসি হাসেন 'উড়তা পাঞ্জাবে’র নির্মাতারাই।

কর্তন ব্যাতীত সিনেমা মুক্তি দেওয়ার আবেদনে সাড়া না দিলেও সিনেমাটি একটি মাত্র কর্তন এবং তিনটি শর্ত প্রদান সাপেক্ষে মুক্তি দেওয়ার অনুমতি দেওয়া হয় মুম্বাই উচ্চ আদালত থেকে। উপযুক্ত কোন কারণ ব্যাতীত সিনেমা কর্তনের নির্দেশ কেন দিয়েছে ভারতীয় সেন্সর বোর্ড, এনিয়ে তুমুল সমালোচনাও হয়েছে ভারতীয়দের মধ্যে।

'উড়তা পাঞ্জাব' ঘিরে এই শেষ নয় ঘটনাপ্রবাহ। মুক্তির এক দিন আগেই অজ্ঞাতনামা এক ব্যাক্তি অনলাইনে প্রকাশ করে দেন পুরো সিনেমার একটি প্রিন্ট। সিনেমাটির সাফল্যকে বানচাল করার একটি চক্রান্ত হিসেবেই এই ফাঁস হওয়ার ঘটনাটিকে অভিহিত করেছেন সিনেমার প্রযোজক আনুরাগ কাশ্যাপ।

প্রথমদিন শুধু বড় মাল্টিপ্লেক্সে ব্যাবসা করলেও পরদিন থেকে সাধারণ হলগুলোতেও দারুণ ব্যাবসা করছে 'উড়তা পাঞ্জাব'। শাহিদ কাপুর, আলিয়া ভাট, কারিনা কাপুর খান এবং দিলজিত দোসাঞ্জ অভিনীত সিনেমাটিকে গ্রহণ করেছেন দর্শক-সমালোচক উভয় মহলই।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
আবারও সুন্দরীদের ভিড়ে শাহরুখ আবারও সুন্দরীদের ভিড়ে শাহরুখ
Yesterday at 4:38pm 378
আমিরকে হারিয়ে দিলেন সালমান আমিরকে হারিয়ে দিলেন সালমান
Yesterday at 2:42pm 445
এবার আমিরের মুখোমুখি-অজয় দেবগন! এবার আমিরের মুখোমুখি-অজয় দেবগন!
Yesterday at 11:13am 224
‘সিংহাম থ্রি’ করতে আগ্রহী অজয় ‘সিংহাম থ্রি’ করতে আগ্রহী অজয়
Wed at 4:11pm 297
ভিন্ন ধরনের অভিজ্ঞতার মুখোমুখি কেট ভিন্ন ধরনের অভিজ্ঞতার মুখোমুখি কেট
Wed at 2:30pm 219
ক্যাটরিনাকে ছাড়াই 'টাইগার জিন্দা হ্যায়' ছবির পোস্টার ক্যাটরিনাকে ছাড়াই 'টাইগার জিন্দা হ্যায়' ছবির পোস্টার
Wed at 2:27pm 382
এবার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ঢাকা অ্যাটাক এবার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ঢাকা অ্যাটাক
Wed at 2:20pm 258
ভিডিওতে অন্তরঙ্গ আরবাজ-সানি লিওন ভিডিওতে অন্তরঙ্গ আরবাজ-সানি লিওন
Wed at 2:20pm 353

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

অভিনেত্রীর স্বামীর সঙ্গে পরকীয়া করার চেষ্টা মিয়া খলিফার
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি
হাফিজের অ্যাকশন নিয়ে আবারও প্রশ্ন
আজকের রাশিফল : ২০ অক্টোবর, ২০১৭
আজকের এই দিনে : ২০ অক্টোবর, ২০১৭
স্বপ্নে রোজা রাখা ও ঈদ পালন করতে দেখলে কী হয়?
কোন দিন রোজা রাখলে পূর্ববর্তী এক বছরের গুনাহ মাফ করে দেওয়া হবে?
দুই বছর আগে রোহিতকে শর্মাকে কী বলেছিলেন ওয়ার্নার?