JanaBD.ComLoginSign Up

সালমান খানের জীবনের সেরা ১২ বিতর্ক

বিবিধ বিনোদন 21st Jun 2016 at 11:07pm 605
সালমান খানের জীবনের সেরা ১২ বিতর্ক

তিনি বলিউডের গ্র্যান্ড ফাদার। শুধু তাই নয়, নিউকামারদের সাহায্য করা থেকে শুরু করে তাঁদের ব্যান্ডিং, গ্রুমিং, প্রমোশনের দায়িত্ব হাসি মুখে নিজের কাঁধে তুলে নেন। তিনি সালমান খান। প্রতিবন্ধী থেকে দুঃস্থ শিশু সকলের পাশেই দাঁড়ান দিলদরদি ভাইজান। অন্য দিকে, বিতর্কও তাঁর পিছু ছাড়ে না।

মঙ্গলবার ফের ‘সুলতান’-এর সেট থেকে বেরোনোর পর ‘নিজেকে ধর্ষিতার মতো লাগত’ বলে খবরের শিরোনামে তিনি। তাঁর এই কুরুচিকর মন্তব্যের পর থেকেই নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। কিন্তু এটাই প্রথম নয়। কখনও কৃষ্ণসার হরিণ হত্যা, কখনও ফুটপাথবাসীদের চাপা দেওয়া এমনই নানা বিতর্কিত কাজের জন্য বার বার খবরে এসেছেন তিনি।

আসুন জেনে নিই আজ পর্যন্ত কী কী বিতর্কিত কাজে জড়িয়েছেন সালমান......

* ১৯৯৯- ‘হম সাথ সাথ হ্যায়’ ছবির জন্য যোধপুরে শুটিংয়ে গিয়ে লুপ্তপ্রায় চিঙ্কারা হরিণ এবং কৃষ্ণসার হরিণ শিকার করে বিতর্কে জড়িয়েছিলেন সালমান।

* ২০০২- মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে এক ঘুমন্ত ফুটপাথবাসীকে মেরে ফের খবরে সালমান। ওই ঘটনায় আহত হয়েছিলেন চার জন। এই মামলায় তাঁকে নির্দোষ বলে ঘোষণা করে আদালত। যদিও পরে মহারাষ্ট্র সরকার শীর্ষ আদালতে ফের এই মামলা চালানোয় আগ্রহ প্রকাশ করে।

* ২০০২- প্রেমিকাদের নিয়ে বরাবরই পজেসিভ সালমান। ২০০২ সালে রাই সুন্দরীর সঙ্গে প্রেম কেঁচে যাওয়ায় প্রতিহিংসাপ্রবণ হয়ে উঠেছিলেন তিনি। এই সময় ঐশ্বর্যাকে থ্রেট দেওয়া থেকে শুরু করে বাড়িতে হামলা— সবটাই ‘দায়িত্ব’ নিয়ে করেছিলেন!

* ২০০৩- বিবেক ওবেরয়ের সঙ্গেও ঝামেলায় জড়িয়েছিলেন সালমান। সেই সময় বিবেকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন ঐশ্বর্যা। শোনা যায়, এক্স এবং প্রেজেন্ট প্রেমিকাকে নিয়েই মন কষাকষি হয়েছিল তাঁদের। সাংবাদিক বৈঠক ডেকে সে কথা বলেও ছিলেন বিবেক।

* ২০০৮- গণেশ পুজোয় ফতোয়া জারি নিয়েও বিতর্কে জড়িয়েছেন মিস্টার খান।

* ২০০৮- নিজের তৎকালীন বান্ধবী ক্যাটরিনার বার্থ ডে পার্টিতে শাহরুখ খানের সঙ্গে মারধর করে খবরের শিরোনামে এসেছিলেন সালমান।

* ২০১০- ২৬১১-এ মুম্বই হানার পর একটি পাকিস্তানি চ্যানেলে সাক্ষাত্কার দেওয়ার সময় সালমান বলেন, ‘‘অভিজাত লোকেদের জন্যই এই হামলা হয়েছে। আসলে তাঁরাই এই হামলার টার্গেট ছিলেন।’’

* ২০১৩- গত চার বছর ধরে টিভি চ্যানেলে একটি জনপ্রিয় রিয়্যালিটি শো সঞ্চালনার জন্য জনপ্রিয় খান ভাই। এই শো-এর সপ্তম সিরিজে প্রতিযোগীদের মধ্যে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল খোদ অ্যাঙ্করের বিরুদ্ধে। সেই সময়, আর এই শো-তে আর অংশ নেবেন না তিনি, এমনটাও বলেন সুপারস্টার। কিন্তু বাস্তবে তা হয়নি।

* ২০১৪- মুজাফ্ফরনগরে যখন ভয়ঙ্কর বন্যায় ত্রাণ শিবিরে শিশুদের মৃত্যু মিছিল, তখনই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের আমন্ত্রণে
তাঁর আয়োজিত একটি অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়েছিলেন সালমান খান। সঙ্গে ছিলেন মাধুরী দীক্ষিত, আলিয়া ভট্টও। এই আচরণের জন্য আলিয়া ক্ষমা চেয়ে নিলেও নিজেদের কাজ নিয়ে অনুতপ্ত হননি সালমান ও মাধুরী।

* ২০১৪- ‘জয় হো’ ছবি বয়কট নিয়েও বিতর্কে জড়িয়েছিলেন সালমান।

* ২০১৬- সম্প্রতি জনপ্রিয় সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহের গান ‘সুলতান’ থেকে বাদ দিয়ে বিতর্কে জড়িয়েছেন সল্লুভাই। সোশ্যাল মিডিয়ায় সালমানের কাছে বারবার ক্ষমা চাওয়া সত্ত্বেও অরিজিতকে ক্ষমা করেননি সালমান।

* ২০১৬- মঙ্গলবার ধর্ষিত মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করে ফের বিতর্কে জড়ালেন খানভাই। ‘সুলতান’-এর শুটিংয়ে তাঁকে কতটা পরিশ্রম করতে হয়েছে তা বোঝাতে সালমান বলেন, ‘‘শুটিং থেকে ফেরার সময় নিজেকে ধর্ষিতা মতো লাগত। সোজা হয়ে দাঁড়াতেও পারতাম না।’’

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)