JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা মেসি

ফুটবল দুনিয়া 22nd Jun 2016 at 8:26am 119
আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা মেসি

নতুন রেকর্ড গড়াকে অভ্যাসে পরিণত করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোল করে আর্জেন্টিনার পক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়েছিলেন। বাতিগোল হিসেবে পরিচিত বাতিস্তুতার সঙ্গে ভাগাভাগি করেছিলেন রেকর্ডটি। এবার বাতিগোলকেও ছাড়িয়ে গেলেন তিনি।

কোপার সেমিফাইনালে একটি গোল করে আর্জেন্টিনার সর্বকালের সেরা গোলদাতা হয়েছেন মেসি। আন্তর্জাতিক ম্যাচে মেসির গোলসংখ্যা দাঁড়াল ৫৫টিতে।

আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি দীর্ঘদিন ছিল গ্যাব্রিয়েল বাতিগোলের দখলে। ২০০২ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের আগে ৫৪টি গোল করেছিলেন বাতিগোল। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করে মেসি ছুঁয়ে ফেলেছিলেন বাতিগোলকে। আর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে তাঁকেও ছাড়িয়ে গেলেন মেসি।

বাতিস্তুতার এই রেকর্ড যে এক সময় মেসির দখলে চলে যাবে, তা জানাই ছিল। তবে তিনি যে কোপা আমেরিকার এবারের আসরেই সেই রেকর্ড স্পর্শ করে ফেলবেন, তা হয়তো অনেকেই ভাবেননি। ইনজুরির কারণে গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি খেলতেও পারেননি মেসি। তবে দ্বিতীয় ম্যাচে মাত্র ৩০ মিনিটের জন্য মাঠে নেমেই করেছিলেন হ্যাটট্রিক। অনেকখানি এগিয়ে গিয়েছিলেন বাতিস্তুতার রেকর্ডের কাছে। ভেনেজুয়েলার বিপক্ষে একটি গোল করেই স্পর্শ করে ফেলেন রেকর্ডটি। আর আজ সেই রেকর্ড ছাপিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন তিনি।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)