JanaBD.ComLoginSign Up

নর্দান আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোতে জার্মানি

ফুটবল দুনিয়া 22nd Jun 2016 at 9:34am 204
নর্দান আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোতে জার্মানি

ইউরো ২০১৬ এর গ্রুপপর্বের শেষ ম্যাচে মঙ্গলবার রাতে নর্দান আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। মারিও গোমেজের করা গোলে ভর করে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে জোয়াকিম লোর শিষ্যরা।

ম্যাচে জার্মানি অন টার্গেটে ২৮টি শট নেয়। তার মধ্যে ম্যাচের ৩০ মিনিটে মারিও গোমেজের শটটি কেবল লক্ষভেদ করে। আর সেই গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। নর্দান আয়ারল্যান্ডের গোলরক্ষক জার্মানির খেলোয়াড়দের দারুণ দারুণ সব আক্রমণ অসাধারণ দক্ষতায় রুখে দিয়েছেন।

তবে নর্দান আয়ারল্যান্ডও ভালো খেলেছে। জার্মানির মতো দল যখন ১-০ গোলে জয় পায় তখন বুঝতেই হবে প্রতিপক্ষও খারাপ খেলেনি। আর সেটার ফলও পেতে পারে নর্দান আয়ারল্যান্ড। বেস্ট লুজার হিসেবে ৬ গ্রুপের শীর্ষ ১২টি দলের সঙ্গে যোগ দিবে আরো চারটি দল। তার মধ্যে একটি হতে পারে এই নর্দান আয়ারল্যান্ড।

৩ ম্যাচের ২টিতে জিতে একটিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। অন্যদিকে সমসংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে নকআউট পর্বে উঠেছে পোল্যান্ডও। তবে ৩ ম্যাচের ২টিতে হেরে ও একটিতে জিতে শূন্য গোল ব্যবধান নিয়ে নর্দান আয়ারল্যান্ডও বেস্ট লুজার হিসেবে নকআউট পর্বে যাওয়ার যোগ্য দাবিদার।

নকআউটপর্বে জার্মানি মুখোমুখি হতে আলবেনিয়া, স্লোভাকিয়া কিংবা ‘এফ’ গ্রুপের তৃতীয় দলের বিপক্ষে।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)