JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মার্সিডিসের চেয়েও দামি যে মহিষ

সাধারন অন্যরকম খবর 22nd Jun 2016 at 3:42pm 331
মার্সিডিসের চেয়েও দামি যে মহিষ

সবাই তাকে ‘যুবরাজ’ বলে ডাকে। তবে আদতে সে কোনো রাজার ছেলে নয়। তবে তার থেকেও বা কম কিসে! আসলে যুবরাজ একটি মহিষের নাম। ভারতের হরিয়ানার এই মহিষের দাম এতটাই বেশি যে, প্রকৃত যুবরাজের চেয়ে কোনো অংশে কম নয় সে।

যুবরাজই গোটা বিশ্বের সবচেয়ে দামি মহিষ। দুনিয়ার তাবড় তাবড় কোম্পানির গাড়ির থেকেও বেশি দাম এই যুবরাজের। ল্যাম্বরগিনি, ফেরারি, মার্সিডিস গাড়ির থেকেও বেশি দাম এই মহিষের। ৭ কোটি টাকা!

হায়দরাবাদের মহিষ উৎসবে প্রথম গোটা ভারতের নজরে এসেছিল যুবরাজ, এখন গোটা বিশ্ব যুবরাজের দিকে তাকিয়ে। যাকে বলা যায় একেবারে লাইমলাইটে। আর লাইমলাইটে থাকার কারণ যুবরাজের ডায়েট চার্ট।

সারা দিনে কী কী খায় যুবরাজ? ১৬০০ কেজি ওজনের যুবরাজের সকালের ব্রেক ফাস্ট ১০০টি আপেল। গোটা দিনে ২০ লিটার দুধ দেওয়া হয় যুবরাজকে। ২৪ ঘণ্টার খাবারের তালিকায় আছে ১৫ কেজি ভুষি।

শীতকালে কম বেশি মদ্যপানও করানো হয় এই মহিষকে। এখানেই শেষ নয়! প্রতিদিন নিয়ম করে অয়েল ম্যাসাজ করা হয় যুবরাজকে। মাসে চারবার যুবরাজের চুলও কাটিয়ে দেন তার মালিক। ১০ জন ভৃত্য রয়েছেন যুবরাজের দেখভালের জন্য। প্রতিদিন যুবরাজের পেছনে খরচ হয় ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা।

অনেকেই প্রশ্ন তুলতে পারেন, এত খরচে যুবরাজকে লালনপালনের কারণ কী? আসলে এই মহিষ যে দুধ দেয়, তার কারণেই এর এত খাতিরদারি। প্রতিবছর যুবরাজের দুধ বেচে অন্তত ১ কোটি টাকা রোজগার হয় যুবরাজের মালিকের।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)