JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বাদাম দেবে প্রস্টেট সমস্যা থেকে মুক্তি!

সাস্থ্যকথা/হেলথ-টিপস 22nd Jun 2016 at 5:54pm 162
বাদাম দেবে প্রস্টেট সমস্যা থেকে মুক্তি!

বর্তমানে গোটা বিশ্বে পুরুষদের মধ্যে প্রস্টেট সমস্যা বাড়ছে। প্রতি বছর বহু মানুষ এই সমস্যায় আক্রান্ত হচ্ছে। অথচ এই রোগের চিকিত্সা সেবা সেভাবে প্রসার ঘটেনি।

প্রস্টেট একটি সুপারির মতো মাংস পিণ্ড, যা পুরুষের মূত্রথলির গ্রিবার নিচে মূত্রনালিকে ঘিরে থাকে। এর প্রধান কাজ বীর্যের তরল অংশ তৈরি করে শুক্রাণুকে খাদ্যের জোগান দেওয়া। কিন্তু এই গ্রন্থি বৃ্দ্ধি পেলেই বিভিন্ন সমস্যায় আক্রান্ত হয় মানুষ। তবে সম্প্রতি একটি গবেষণায় উঠে এসেছে এই রোগ প্রতিরোধের একটি নতুন উপায়।

আমেরিকার একটি বিশ্ববিদ্যালয়ে গত এক বছরে প্রস্টেট ক্যানসারে আক্রান্ত কয়েকজন রোগীর উপর একটি পরীক্ষা চালানো হয়। সেখানে তাদের সপ্তাহে পাঁচ থেকে ছয় দিন সাধারণ খাবারের সঙ্গে বিভিন্ন ধরনের বাদাম খেতে দেওয়া হয়। বছর ঘুরতেই দেখা যায়, ওই রোগীদের সমস্যা অনেকটাই কমেছে। সেই সঙ্গে কমেছে তাদের মৃত্যুর সম্ভবনাও।

এই গবেষণার সঙ্গে থাকা চিকিত্সকদের দাবি প্রস্টেটের সমস্যায় যারা ভুগছেন তাদের প্রত্যেকদিন প্রায় আধা কাপ করে বাদাম খাওয়া উচিত।

বিশেষ করে চিনাবাদাম, কাঠবাদাম, কাজুবাদাম ও পেস্তা এই রোগ উপসমে বিশেষভাবে কার্যকরী বলে গবেষকরা জানিয়েছেন। সূত্র: জি নিউজ

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)