JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গে আরেকটি ফাইনালে চিলি

ফুটবল দুনিয়া 23rd Jun 2016 at 10:48am 613
কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গে আরেকটি ফাইনালে চিলি

এক বছর আগে সান্তিয়াগোর ম্যাচটাই ফিরে আসছে নিউ জার্সিতে। কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে আবারও ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে চিলি।
শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে ম্যাচের শুরুর দিকেই দুই গোলে এগিয়ে যায় বতর্মান চ্যাম্পিয়নরা। রোমাঞ্চকর প্রথমার্ধের পর প্রবল বৃষ্টি আর সঙ্গে বজ্রপাতের শঙ্কায় আড়াই ঘণ্টার বেশি বন্ধ থাকে খেলা। দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি কলম্বিয়া।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় চিলি। ডান দিক থেকে হোসে পেদ্রো ফুয়েনসালিদার ক্রসের লক্ষ্য ছিল আলেক্সিস সানচেস। কিন্তু পাহারায় থাকা হুয়ান কুয়াদরাদো বল বিপদমুক্ত করতে গেলে তা চলে যায় চার্লেস আরানগিসের পায়ে। জোরালো শটে গোলরক্ষক দাভিদ অসপিনাকে ফাঁকি দেন বায়ার লেভারকুজেনের এই মিডফিল্ডার।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়ে যায়। দুর্দান্ত গতিতে বাঁ দিক থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শট নেন সানচেস। বল পোস্ট কাঁপিয়ে ফিরলে গোল করতে তাতে সামান্য একটু টোকার দরকার হয় ফুয়েনসালিদার।

২৩তম মিনিটে একটি গোল প্রায় শোধ করে ফেলেছিল কলম্বিয়া। হামেস রদ্রিগেসের পাস থেকে রজার মার্তিনেসের শট দক্ষতার সঙ্গে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

নয় মিনিট পর আবারও চিলির ত্রাতা ব্রাভো। আরাইয়াসের চিপ হাত দিয়ে ঠেকিয়ে দেন বার্সেলোনার হয়ে খেলা এই গোলরক্ষক।

দুই ঘণ্টা ৪০ মিনিটের বিরতি শেষে খেলা মাঠে গড়ানোর পর দ্বিতীয়ার্ধেও দাপট ছিল চিলির। এর মধ্যে ৫৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে কালোর্স সানচেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হওয়া কলম্বিয়ার জন্য ম্যাচে ফেরা আরও কঠিন হয়ে পড়ে।

৬৬তম মিনিটে এরিক পুলগারের হেড সেভ করে চিলিকে তৃতীয় গোল খেতে দেননি অসপিনা।

৮৬তম মিনিটে দারুন ট্যাকলে সানচেসকে গোলবঞ্চিত করেন সাপাতা। তা অবশ্য চিলির টানা দ্বিতীয় বারের মতো ফাইনালে ওঠার আনন্দে বাধ সাধেনি।

তৃতীয় স্থানের লড়াইয়ে গ্রেনডেইলে বাংলাদেশ সময়ে রোববার ভোরে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কলম্বিয়া। পর দিন নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে আর্জেন্টিনা পাবে গত ফাইনালে হারের প্রতিশোধ নেওয়া আর ২৩ বছরের শিরোপা খরা ঘোচানোর সুযোগ।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)