JanaBD.ComLoginSign Up

নেইমারকে নেতৃত্ব থেকে মুক্তি দেওয়ার দাবি

ফুটবল দুনিয়া 23rd Jun 2016 at 12:02pm 489
নেইমারকে নেতৃত্ব থেকে মুক্তি দেওয়ার দাবি

নেইমার কেন ব্রাজিলের অধিনায়ক? যুক্তি খুঁজে পান না ব্রাজিলকে অধিনায়ক হিসেবে ১৯৭০ এর বিশ্বকাপ জেতানো কার্লোস আলবার্তো। নতুন কোচ তিতের প্রতি তার আহবান, নেইমারকে নেতৃত্বের ভার থেকে মুক্ত করা হোক। তিতে অবশ্য নেইমারকে অধিনায়ক রাখবেন কি না সে ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।

২০১৪ বিশ্বকাপের পর দ্বিতীয়বারের মতো ব্রাজিলের কোচের দায়িত্ব পান দুঙ্গা। এরপর তিনি নেইমারকে তুলে দেন নেতৃত্বের আর্মব্যান্ড। এবারের কোপা আমেরিকার ব্যর্থতার কারণে চাকরী হারিয়েছেন দুঙ্গা। নতুন কোচ তিতে। আর তিতেকে সিদ্ধান্তটা নিতে বলেছেন আলবার্তো, "আমি জাতীয় দলের কোচ হলে প্রথমেই নেইমারকে অধিনায়কের আর্মব্যান্ড ফেরত দিতে বলতাম। এতে করে অন্য কেউ দায়িত্বটা পালন করতে পারতো।"

এই সময়ে ব্রাজিলের সেরা খেলোয়াড় ২৪ বছরের নেইমার। বিশ্বেরও অন্যতম সেরা খেলোয়াড় তিনি। কিন্তু আলবার্তো মনে করেন, "নেতৃত্ব তাকে মানায় না। পেলে কখনো অধিনায়ক ছিল না। গারিঞ্চা কিংবা রোনালদো, রিভালদো কিংবা নিল্তন সান্তোসও কখনো অধিনায়ক ছিল না। তাহলে নেইমারের জাতীয় দলের অধিনায়ক হওযার কি দরকার?"

কোপা আমেরিকায় খেলা হয়নি নেইমারের। সেখানে মিরান্দা ব্রাজিলকে নেতৃত্ব দিয়েছেন। আলবার্তো নেইমারকে কেবল খেলার দিকে মনযোগী হতে বলেছেন। আলবার্তোর ভাষায়, "নেইমারকে কেবল খেলার জন্য মুক্ত করে দিলে ভালো হয়। ভালো হয় তাকে দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব থেকে মুক্তি দিলে। কেবল ফুটবল খেলা নিয়ে ভাবার জন্য তাকে মুক্ত করে দেওয়া হোক। এখন পর্যন্ত দলকে যা দিয়েছে তার চেয়ে বেশি দেবে তাহলে। মিরান্দাকেই অধিনায়ক করতাম আমি।"

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)