JanaBD.ComLoginSign Up

আরেকজন ইব্রাহিমোভিচ পাবে না সুইডেন

ফুটবল দুনিয়া 23rd Jun 2016 at 3:16pm 252
আরেকজন ইব্রাহিমোভিচ পাবে না সুইডেন

আরেকজন ইব্রা মিলবে না। জাতান ইব্রাহিমোভিচের বিদায়ের সময় এই আক্ষেপ কোচের। সেই সাথে কষ্ট, এই কিংবদন্তিকে তার প্রাপ্য সম্মানের সাথে বিদায় দিতে না পারার। সুইডেন যে এবারের ইউরোর প্রথম রাউন্ডই পার হতে পারলো না!

বেলজিয়ামের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ছিল বুধবার। এই ম্যাচটিও ১-০ গোলে হারতে হয়েছে সুইডিশদের। ওটি ক্যারিয়ারের ১১৬তম ম্যাচ ছিল ইব্রার। দেশটির ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন এর পর। ম্যাচে দ্বিতীয়ার্ধে তার একটি গোল বাতিল হয়েছে।

৩৪ বছরের ইব্রা তার ১৫ বছরের ক্যারিয়ারে ব্যক্তিগত নৈপুণ্যে ছিলেন ভাস্বর। দেশের অসংখ্য রেকর্ড তার নাম। আর তার বিদায়ের সময় সুইডিশ কোচ এরিক হামরেন বললেন, "আমরা অন্য কোনো ভালো খেলোয়াড় পাবো। কিন্তু সুইডেনের মতো ছোট্ট এক দেশে তার মতো খেলোয়াড় আমরা আর পাবো না। সে স্পেশাল, স্বতন্ত্র। তাকে আরো ভালোভাবে বিদায় দিতে পারলো ভালো লাগতো।"

২০০১ এ আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু ইব্রার। দেশের হয়ে ৬২টি গোল করেছেন। ২০০২ ও ২০০৬ বিশ্বকাপে খেলেছেন। ২০০৪, ২০০৮, ২০১২ ও ২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সুইডেনের প্রতিনিধিত্ব করেছেন। রেকর্ড ১০বার জিতেছেন সুইডেনের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)