JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কুম্বলের সাথে কাজ করতে উদগ্রীব কোহলি

ক্রিকেট দুনিয়া 24th Jun 2016 at 11:26am 139
কুম্বলের সাথে কাজ করতে উদগ্রীব কোহলি

প্রধান কোচ নিয়োগে ভারত অধিনায়কের মত একটি বড় ব্যাপার। তার মানে অনীল কুম্বলে যে ভারতের কোচ হলেন তাতে টেস্ট অধিনায়ক বিরাট কোহলি ও সীমিত ওভারের ক্রিকেটের নেতা এমএস ধোনির বড় ভূমিকা আছে। বৃহস্পতিবার কুম্বলে এক বছরের জন্য ভারতের কোচের দায়িত্ব পেয়েছেন। এই ঘোষণা আসার কিছুক্ষণের মধ্যে তাকে টুইটারে স্বাগত বার্তা দিয়েছেন কোহলি।

কিংবদন্তি লেগ স্পিনার কুম্বলে আগে কখনো আন্তর্জাতিক কোনো দলকে কোচিং করাননি। তারপরও বড় দায়িত্ব পেয়েছেন। কারণ, তার গ্রহণযোগ্যতা। রবি শাস্ত্রির মতো প্রভাবশালী মানুষকে টপকে কোচ হয়েছেন কুম্বলে। কোহলি টুইটারে লিখেছেন, "মন থেকে স্বাগত জানাই কুম্বলে স্যার আপনাকে। আপনার সাথে কাজ করার অপেক্ষায় আমরা। আপনার সাথে ভারতের ক্রিকেট দারুণ কিছুর অপেক্ষায়।" কোহলির টুইটের জবাবে কুম্বলে লিখেছেন, "ধন্যবাদ বিরাট কোহলি। তোমার ও টিম ইন্ডিয়ার সাথে কাজ করার অপেক্ষায় আছি।"

ভারতের কোচ কে হবে তাই নিয়ে অপেক্ষা ছিল অনেক। ২০১৪ সালে ডানকান ফ্লেচারের মেয়াদ ফুরানোর পর আর নতুন কোচের নিয়োগ দেওয়া হয়নি। তখন থেকে গেলো টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন রবি শাস্ত্রি। সাবেক এই অল রাউন্ডারও আবেদন করেছিলেন ভারতের কোচ হতে। কিন্তু তাকে পেছনে ফেলে ৪৫ বছরের কুম্বলে দায়িত্ব পেলেন। কোচ নিয়োগের দায়িত্ব পালন করেছে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণের তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটি।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)