JanaBD.ComLoginSign Up

সালমানের হয়ে কঙ্গনার ক্ষমা প্রার্থনা

বিবিধ বিনোদন 24th Jun 2016 at 3:14pm 332
সালমানের হয়ে কঙ্গনার ক্ষমা প্রার্থনা

নিজেকে 'ধর্ষিতা নারী'র সঙ্গে তুলনা করায় সালমানের উপর ফুঁসে উঠেছে গোটা ভারত। খোদ সালমান এ ব্যাপারে নিশ্চুপ থাকলেও পাশে এসে দাঁড়িয়েছে তার পরিবার। ওদিকে প্রকাশ্যে কোন পক্ষ না নিয়ে শুধু করজোড়ে ক্ষমা চেয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

'স্পটবয়' ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে সালমান খান বর্ণনা করেন তার পরবর্তী সিনেমা 'সুলতান'-এর জন্য 'অবর্ণনীয় পরিশ্রম'-এর মধ্য দিয়ে তাকে যেতে হয়েছে। এই সময়ই তিনি বলে বসেন, প্রতিদিন কুস্তির এই কষ্টের পর নিজেকে ‘ধর্ষিতা নারী'র মতো মনে হতো তার।

এরকম উত্তপ্ত পরিস্থিতিতে কাঙ্গানা রানাউত সহজেই সালমানকে বিদ্ধ করতে পারতেন সমালোচনার তীরে। তবে, খুব সুকৌশলে সালমানকে সমালোচনা করাটা এড়িয়ে গেছেন তিনি।

'কৃতি' স্বল্পদৈর্ঘ্য সিনেমার প্রচারণায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসে কাঙ্গানা মেনে নেন, যা হয়েছে তা একেবারেই ঠিক হয়নি।

"আমরা সবাই একমত যে খুবই জঘন্য কথা বলা হয়েছে, যেটা খুবই স্পর্শকাতর।"- সংবাদ সম্মেলনে বলেন কাঙ্গানা। তবে এ বিষয়ে সালমানকে আক্রমণ না করে তিনি তার মন্তব্যে জোর দেন পরিস্থিতি শান্ত করা নিয়ে।

কাঙ্গানা বলেন, "আমরা যেন এধরণের মানসিকতাকে উৎসাহ না দিই, যার কারণে আমরা একে অপরের দিকে আঙুল তুলি এবং মর্যাদাহানীর জন্য অন্যদের নিয়ে তামাশা করাটা দারুণ উপভোগ করি। সমাজের অংশ হিসেবে আমাদের দায়িত্ব কাঁধে নিতে হবে এবং ঐক্যবদ্ধ হতে হবে। এ ব্যাপারটি একজন ব্যক্তির জন্য নয়, পুরো সমাজের জন্যই কলঙ্কময়। আমরা সবাই এরজন্য দুঃখিত। এটা কোন একজন ব্যক্তি বিশেষের ব্যাপার নয়। আমরা এই চিন্তাধারার ধরণ নিয়েই অনুতপ্ত।"

কাঙ্গানার আগেই অবশ্য নিজ সন্তানের পক্ষ হয়ে টুইটারে ক্ষমা চেয়েছেন সালমানের বাবা সেলিম খান।

সামাজিক যোগাযোগ মাধ্যম সাইটটিতে বর্ষীয়ান এই গল্পকার লিখেন, "নিঃসন্দেহে সালমান যেটা বলেছে সেটা ভুল ছিল। তবে সালমানের অভিপ্রায় অসৎ ছিলনা। যাই হোক, তার পুরো পরিবার, ভক্তসমাজ এবং বন্ধুবরের পক্ষ হয়ে আমি ক্ষমা চাইছি। মানুষ মাত্রই ভুল করে, আর ক্ষমা স্বর্গীয় গুণ।"

কাঙ্গানা কৌশলে সালমানের পক্ষ হয়ে ক্ষমা চাইলেও সালমানের এই মন্তব্যকে নির্বোধ আচরণ হিসেবেই দেখেছেন পরিচালক আনুরাগ কাশ্যাপ। দাবী করেছেন, সালমানের এই মন্তব্যটি ছিল পুরোপুরি 'বোধহীন'।

এদিকে সালমান পক্ষে যারা রয়েছেন, ঘটনাটিকে স্রেফ 'তুলনা' করার খাতিরেই এই অভিব্যক্তি বেছে নেওয়ারই এক প্রচেষ্টা হিসেবে তুলে ধরছেন তারা।

এই দলে আছেন সালমানের বড় ভাই আরবাজ খান।

তিনি বলেছেন, "তুলনা করার জন্যই এ ধরণের বিবৃতি করা হয়েছিল। যেমন- আমি গাধার মত খেটেছি। তো এখন মানুষ বলবে আপনি গাধা শব্দটি ব্যবহার করেছেন তাই প্রাণী অধিকার রক্ষায় নিয়োজিত কর্মীরা এবার আপনার পেছনে লাগবে।"

অবশ্য 'ইউভরাজ' সিনেমায় সালমানের পরিচালক সুভাশ ঘাই পুরো বিষয়টিকে দেখছেন একটি দুর্ঘটনা হিসেবে। তিনি মনে করছেন, সালমানের চেয়ে আর কেউ নারীদের প্রতি এত সম্মান দেখাননা। তাই, মন্তব্যটি ভুলবশতই সালমানের মুখ দিয়ে বেরিয়েছে।

এদিকে ভারতের জাতীয় মহিলা পরিষদ সালমানকে হুমকি দিয়েছে, এক সপ্তাহের মধ্যে ক্ষমা চাওয়ার জন্য।

সুঠামদেহী এক বীর কুস্তিগির হিসেবে সালমানের দেখা মিলবে এই ঈদে। আলী আব্বাস জাফরের পরিচালনায় 'সুলতান' মুক্তি পেতে চলেছে ৬ জুলাই।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)