JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পর্তুগালকে বিস্ময় উপহার দেওয়ার দিন শেষ!

ফুটবল দুনিয়া 24th Jun 2016 at 4:50pm 304
পর্তুগালকে বিস্ময় উপহার দেওয়ার দিন শেষ!

গ্রুপ পর্বে অনেক ধাক্কা খেয়েছে পর্তুগাল। তবে এবারের ইউরোতে তাদেরকে বিস্ময় উপহার দেওয়ার দিন শেষ হয়ে গেছে বলে মনে করেন দেশটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

ফ্রান্সের লঁসে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় শেষ ষোলোর ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পর্তুগাল।

আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইউরো অভিযান শুরু করে পর্তুগাল। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে অস্ট্রিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে চাপে পড়ে গিয়েছিল রোনালদো আর তার দল।

গত বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে তিন বার পিছিয়ে পড়েও রোনালদোর নৈপুণ্যে ৩-৩ ব্যবধানে ড্র করে পর্তুগাল। মুল্যবান ১ পয়েন্ট এনে দিতে জোড়া গোল করার পাশাপাশি নানির গোলটিতে সহায়তা করেন পর্তুগাল অধিনায়ক। তিন ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্যায়ের সেরা চারটি তৃতীয় স্থানের দলের একটি হয়ে নক-আউট রাউন্ডে উঠে পর্তুগাল।

নকআউট পর্বের লড়াই নিয়ে রোনালদো বলেন, “আমি মনে করি না, ইউরোপিয়ান ফুটবলে আর বেশি বিস্ময় আছে। গ্রুপ পর্বে হয়ত বিস্ময় থাকতে পারে কিন্তু বড় দেশগুলো সব সময়ই ফাইনালে পৌঁছায়।”

শেষ ষোলোর ম্যাচটিতে পর্তুগাল-ক্রোয়েশিয়ার সম্ভাবনা পঞ্চাশ-পঞ্চাশ বলে মনে করেন রোনালদো। স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে আসা ক্রোয়েশিয়াকে কঠিন দল বলেও মানছেন তিনি।

তবে পর্তুগালও চ্যালেঞ্জ জয় করে ভালো কিছু পেতে পারে বলে মনে করেন রোনালদো।

“আমি মনে করি, চ্যালেঞ্জের জন্য পর্তুগালও যথেষ্ট ভালো। বিশ্বের সেরা লিগগুলোতে খেলা বড় সব খেলোয়াড় আছে পর্তুগালের। তাই কেন নয়?”

“এখন মাঠে আমাদের সংঘবদ্ধ থাকতে হবে এবং আশা করি যে ভাগ্য আমাদের সঙ্গে থাকবে। আমাদের ভালো খেলোয়াড় আছে, ফের্নান্দো সান্তোস একজন ভালো কোচ এবং আমাদের নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে।”

রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড রোনালদো তার ব্যক্তিগত লক্ষ্যের কথাও জানালেন।

“আমি সব সময়ই বলেছি, দেশের হয়ে বড় একটি শিরোপা জয় করা আমার ব্যক্তিগত একটি স্বপ্ন। আমি আমার ক্যারিয়ারে অনেক বড় শিরোপা জিতেছি, যত বড় শিরোপা জেতা যায় তা জিতেছি, কিন্তু দেশের হয়ে একটি শিরোপা জেতা সব সময়ই গুরুত্বপূর্ণ।”

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)