JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পেলে-ম্যারাডোনাকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় মেসি

ফুটবল দুনিয়া 24th Jun 2016 at 4:55pm 595
পেলে-ম্যারাডোনাকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় মেসি

একটি দিক দিয়ে এবার পেলে ও ম্যারাডোনাকে ছাড়িয়ে যেতে পারেন লিওনেল মেসি। ২৭ জুন যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার ফাইনাল খেলতে যাচ্ছেন চিলির সাথে। জিতলেই এই আর্জেন্টাইন ছাড়িয়ে যাবেন স্বদেশী ডিয়েগো ম্যারাডোনা ও ব্রাজিলিয়ান পেলেকে।

কিন্তু শর্ত একটাই। শিরোপা জিততে হবে মেসিকে। গত বছরও কোপা আমেরিকার ফাইনালে উঠেছিলেন। কিন্তু আর্জেন্টিনাকে জেতাতে পারেননি। ২০১৪ বিশ্বকাপ ফাইনালের পরের বছর মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরেও রানার্স আপের পদক নিয়ে খুশি থাকতে হয়েছে। পেলে ও ম্যারাডোনার কেউই কোপা আমেরিকার শিরোপা জিততে পারেননি। মেসির সামনে তাই অসাধারণ এক সুযোগ।

ম্যারাডোনা আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন একবার। আরেকবার করেছেন রানার্স আপ। পেলে তিনটি বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন ব্রাজিলকে। ইতিহাসের এই দুই সেরা ফুটবলার কেবল কোপায় বঞ্চিত। ১৯৫৯ সালে একবারই পেলে কোপায় খেলেছেন। সেবার আর্জেন্টিনার পেছনে থেকে দ্বিতীয় হয়েছিল ব্রাজিল। আর ম্যারাডোনা ১৮৭৯, ১৯৮৭ ও ১৯৮৯ সালের কোপায় খেলেছেন। শিরোপা জিততে পারেননি একবারও। ২৮ বছরের মেসির এখনো কোনো বিশ্ব শিরোপা জেতার অভিজ্ঞতা নেই। ক্যারিয়ারের তৃতীয় বড় আসরের ফাইনালে তিনি। এবার কি পারবেন মেসি?

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)