JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

উত্তরায় আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৬

দেশের খবর 25th Jun 2016 at 9:09am 241
উত্তরায় আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৬

রাজধানীর উত্তরায় ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ার শপিং কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ছয়জন হয়েছে। আহত হয়েছেন ২৫ জন।

গতকাল শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ওই টাওয়ারে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের চেষ্টায় সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন মিজানুর রহমান (৫০), কামরুন্নাহার লতা (১৯), সালমা আক্তার (৩৩), রেজাউল করিম রানা (৩০) ও জসিম (২৪)। তাঁদের মধ্যে মিজানুর ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ার শপিং কমপ্লেক্সের সিকিউরিটি ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন। লতা এই কমপ্লেক্সের বিক্রয়কর্মী। তিনি মুন্সীগঞ্জের সিরাজদিখানের প্রয়াত দিল মোহাম্মাদের মেয়ে। সালমা শেরপুরের আনিসুর রহমানের স্ত্রী। রানা ফরিদপুরের নগরকান্দার বাচ্চু মিয়ার ছেলে। জসিমের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ছয়জনেরই মরদেহই আজ শনিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানায়, ইফতারের পরপরই ভবনের ক্যাপসুল লিফটের একটি তার ছিঁড়ে বিকট শব্দ হয়ে লিফটটি পরে যায়। ঘটনাস্থলে আগুন ধরে যায়। ওই সময় ভবনের নিচতলায় একটি ইফতার মাহফিল চলছিল।

রাজলক্ষ্মী কমপ্লেক্সের ব্যবসায়ী সফিকুল ইসলাম সংবাদমাধ্যম কে বলেন, ২০১২ সালেও এই ভবনে একবার আগুন লাগে। তবে সে সময় হরতাল ছিল বলে লোকজন কম ছিল। তাই বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। আর এবার তো ঈদ, তাই অনেক মানুষের সমাগম ছিল। তাই এত মানুষ আহত হলো।

তদন্ত কমিটি
ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় ইতিমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোজাম্মেল হককে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি-অপারেশন্স) মেজর একেএম শাকিল নেওয়াজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার ইফতারের পরপরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিট এক ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় প্রথমে ৪ জন মারা গেলেও পরে আরও দুজন বেড়ে মোট ৬ জন মারা যায়।

অগ্নিকাণ্ডের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার বিধান ত্রিপুরা জানান, রাজউক ও বুয়েটের একটি বিশেষজ্ঞ দল পরীক্ষা-নিরীক্ষার জন্য ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেছে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)