JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আসছে বাংলাদেশ-শ্রীলংকা পূর্ণাঙ্গ সিরিজ

ক্রিকেট দুনিয়া 25th Jun 2016 at 12:21pm 974
আসছে বাংলাদেশ-শ্রীলংকা পূর্ণাঙ্গ সিরিজ

গত বোর্ড সভায় বিসিবির পরিচালনা পরিষদের মিটিং এ ২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট লিগের দিনপঞ্জির অনুমোদন দেয়া হয়। দিনপঞ্জি অনুযায়ী, বাংলাদেশ শ্রীলংকার সাথে পূর্ণাজ্ঞ সিরিজ খেলতে আগামী বছরের ফেব্রুয়ারীতে শ্রীলংকা যাবে।

সেখান উল্লেখ করা হয়েছে, ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে ভারতের সাথে একমাত্র টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। এরপর ৮ ফেব্রুয়ারী থেকে ৭ মার্চ পর্যন্ত বাংলাদেশের শ্রীলংকা সফর হবে। তবে সিরিজের প্রস্তাবটা শ্রীলংকাই দিয়েছিলো। তাই ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) এর বাহিরে বাড়তি সিরিজ যুক্ত হওয়ায় খুশি বিসিবি।

শ্রীলংকা সূচী অনুযায়ী দক্ষিণ আফ্রিকা থেকে ফেব্রুয়ারীতে ফেরার কথা। তারপর এফটিপি অনুযায়ী মে পর্যন্ত তাদের কোনো সিরিজ নেই।

অন্যদিকে নিউ জিল্যান্ড থেকে জানুয়ারী মাসে ফিরবে বাংলাদেশ। এরপর ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহে ভারতের সাথে একমাত্র টেস্ট। তারপর থেকে এপ্রিল পর্যন্ত বাংলাদেশের কোনো সিরিজ নেই।

তাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসসিবি) দুইদলের এই শূন্য স্থানে একটি সিরিজ আয়োজন করতে চাইছে। যদিও শ্রীলংকার সাথে এই সিরিজটি এই বছরের ফেব্রুয়ারী-মার্চে হবার কথা ছিল। সিরিজটিতে থাকবে ২ টি টেস্ট, ৩ টি একদিনের ম্যাচ ও ২ টি টি-টুয়েন্টি ম্যাচ। যেহেতু শ্রীলংকা বাংলাদেশের সাথে সব ফরমেটেই এগিয়ে আছে, তাই এই সিরিজটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে।

অন্যদিকে আবার এফটিপি অনুসারে ২০১৮ সালে বাংলাদেশের মাটিতে এই দুই দলের সিরিজ হবার কথা আছে।

শ্রীলংকার এই প্রস্তাবে বিসিবিকে শুধু একটি বিষয় নিয়েই চিন্তা করতে হচ্ছে, সেটা হলো ভারতের সাথে একমাত্র টেস্ট। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনো সেই টেস্টের নিশ্চিত তারিখ জানায় নি।

বিসিবি এখনো তাদের জন্য অপেক্ষা করছে। তাদের কাছ থেকে সেই টেস্টের নিশ্চিত তারিখ পেলেই শ্রীলংকান ক্রিকেট বোর্ডকে সবুজ সংকেত দিবে বিসিবি।-বিডিক্রিকটিম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)