JanaBD.ComLoginSign Up

আর্জেন্টিনা দলে ‘বার্সেলোনার ফর্মে’ আছেন মেসি

ফুটবল দুনিয়া 26th Jun 2016 at 1:50pm 290
আর্জেন্টিনা দলে ‘বার্সেলোনার ফর্মে’ আছেন মেসি

লিওনেল মেসি বার্সেলোনায় যেমন খেলেন, এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে ঠিক তেমনই খেলছেন বলে মনে করেন দেশটির কোচ জেরার্দো মার্তিনো।

যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামী সোমবার ভোর ৬টায় কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। গত বছরের ফাইনালে এই চিলির কাছেই টাইব্রেকারে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভেঙেছিল মেসিদের। সেবার মাত্র একটি গোল করেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক।

পিঠের চোটের কারণে এবার গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে খেলতে পারেননি মেসি। পরের দুই ম্যাচে মাঠে নেমেছিলেন বদলি হিসেবে। কিন্তু ৫ গোল নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ৬ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা চিলির এদুয়ার্দো ভারগাস।

শুধু গোল করাতেই নয়, সতীর্থদের দিয়ে গোল করানোতেও দারুণ ভূমিকা রেখে যাচ্ছেন মেসি। এ পর্যন্ত সতীর্থদের ৪টি গোলে সহায়তা করেন আর্জেন্টিনার অধিনায়ক।

মেটলাইফ স্টেডিয়ামে শনিবার সংবাদ সম্মেলনে মেসির ফর্ম নিয়ে সন্তুষ্টির কথা জানান মার্তিনো।

“সত্যি সে একদম বার্সেলোনার ফর্মটা খুঁজে পেয়েছে। একই খেলোয়াড়দের সঙ্গে লম্বা সময় ধরে খেলে যাচ্ছে সে-এটা তাকে খুব ভালো আর সুখের অনুভূতি দেয়।”

২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে হতাশা নিয়ে ফিরেছিল আর্জেন্টিনা। ব্রাজিলের সেই টুর্নামেন্টে চার গোল করেছিলেন মেসি, চারটি গোলই ছিল গ্রুপ পর্বে। টুর্নামেন্ট সেরার পুরস্কার গোল্ডেন বলও জিতেছিলেন বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড।

মার্তিনো বলেন, “আমি মনে করি, লম্বা সময় ধরে জাতীয় দলের হয়ে সত্যি সে ভালো খেলছে।”

“সে ভালো অবস্থায় আছে। সে ব্রাজিলে যেমন ছিল, গত বছর যেমন ছিল, এখন সে আরেকবার একই রকম অবস্থায় আছে।”

পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার আর্জেন্টিনার ২৩ বছরের শিরোপা-খরা ঘুচিয়ে এবারের কোপা আমেরিকার শিরোপা জেতাতে পারবেন বলে মনে করেন মার্তিনো।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)