JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন ট্যাব বাজারে

মোবাইল ফোন রিভিউ 26th Jun 2016 at 3:39pm 645
ওয়ালটনের স্বল্প মূল্যের নতুন ট্যাব বাজারে

নিত্য নতুন নানা ইলেকট্রনিক্স পণ্য সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। স্মার্টফোন ও ট্যাবলেট পিসির বাজারেও বেশ জনপ্রিয় দেশীয় এই ব্র্যান্ডটি।

তারই ধারাবাহিকতায় ট্যাবপ্রেমীদের জন্য ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যে আকর্ষণীয় ফিচারের নতুন মডেলের ট্যাব ‘ওয়ালপ্যাড জি২’

দারুন সব ফিচার দিয়ে সাজানো এই ট্যাব আধুনিক জীবনযাপনে যোগ করবে নতুন মাত্রা। ‘ওয়ালপ্যাড জি২’ মডেলের এই ট্যাব ৮ ইঞ্চি স্ক্রিনের। আইপিএস প্রযুক্তির এইচডি ডিসপ্লে ব্যবহৃত হয়েছে এতে। প্রয়োজনীয় কাজের পাশাপাশি বিনোদন উপভোগেও ব্যবহারকারী পাবে উন্নত অভিজ্ঞতা। মাল্টি টাচ সুবিধায় হাতের ৫ আঙুল পরিচালনা করা যাবে।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবে মাল্টি টাক্সিং সুবিধা প্রদানে রয়েছে ১.৩ গিগাহার্জ গতির শক্তিশালী কোয়াড কোর প্রসেসর। দ্রুত ইন্টারনেট ব্রাউজিংয়ের সুবিধায় রয়েছে ১ জিবি র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০, ফলে এইচডি ভিডিও এবং গেমিং হবে আরো বেশি উপভোগ্য।

দ্রুত গতিসম্পন্ন থ্রিজি ইন্টারনেট ব্যবহারে রয়েছে সিঙেল সিম স্লট। ট্যাবটির ইন্টারনাল মেমোরি ১৬ জিবি। এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহার করা যাবে। ফলে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

ওয়ালটনের নতুন এই ট্যাবে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ টাইমার, টাচ ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, ভি-ক্যাপচার ও স্মাইল শট। এর রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, লাইভ ফটো মোড, প্যানারোমা, কালার ইফেক্ট এবং সিন্স মোড।

ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ৩.২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির ক্ষেত্রে মাল্টি অ্যাঙ্গেল ভিউ মোড, ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা ও সিন্স মোডেও সেলফি তোলা যাবে। ডিজিটাল জুম, ফেস ডিকেশন, সেল্ফ টাইমার, ভি-ক্যাপচার এবং স্মাইল শট ফিচার সুবিধা রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১০৮০ বাই ১৯২০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (৭২০ বাই ১০৮০) ভিডিও ধারণ ধরা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। ওটিজি থাকায় ট্যাবটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

‘ওয়ালপ্যাড জি২’ ট্যাবে আরো রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি) সেন্সর, গ্র্যাভেটি সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জিপিএস সুবিধা, রেকর্ডিং-সুবিধাসহ এফএম রেডিও। দীর্ঘ ব্যাটারি ব্যাকআপের নিশ্চয়তায় রয়েছে ৪০০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। ব্যাটারিসহ নতুন এই ওয়ালপ্যাডের ওজন মাত্র ৩৫৮ গ্রাম।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালপ্যাড জি২ পাওয়া যাবে মাত্র ৮ হাজার ৪৯০ টাকায়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)