JanaBD.ComLoginSign Up

ফাইনালে আর হারতে নারাজ আর্জেন্টিনা

ফুটবল দুনিয়া 26th Jun 2016 at 4:37pm 428
ফাইনালে আর হারতে নারাজ আর্জেন্টিনা

ফাইনালে আর হারা চলবে না। দলের কাছে সরল নির্দেশ কোচ গেরার্দো মার্তিনোর। তার দল আর পেছনেন দুস্মৃতির তাড়া খেতে চায় না। গত দুই আসরের ফাইনালে হারের কষ্ট এবার মুছে ফলতে চায়। সোমবার বাংলাদেশ সময় সকালে চিলিকে কোপা আমেরিকার ফাইনালে তাই হারাতেই হবে আর্জেন্টিনার।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ফাইনাল। কোপা শতবর্ষ উদযাপনের আসরের ফাইনাল যুক্তরাষ্ট্রে। যেখানে ২৩ বছর কোপা জিততে না পারার কষ্ট ঘুচাতে চায় ১৪বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গত বছরের ফাইনালে এই চিলির কাছে হারের শোধ নেওয়ার ব্যাপারওতো আছে। ২০১৪ বিশ্বকাপের ফাইনালেও হারতে হয়েছিল মেসিদের। এভাবে আর কতো ফাইনালে হারার কষ্ট সহ্য করা যায়?

ওই ফাড়া কাটাতে প্রত্যয়ী আর্জেন্টিনা। প্রত্যয়ী মাতিনো। ২০১৪ বিশ্বকাপের পরই দলের দায়িত্ব নেওয়া এই কোচ বলেছেন, "ফাইনালে খেলার চেয়ে এই পরিস্থিতিতে উঠে আসাই কঠিন। একইভাবে ছুটে চলা সহজ না। আবার এই ফাইনালে আসতে অনেক কিছু করতে হয়েছে। এখন আমাদের একমাত্র চিন্তা আগামীকালের ম্যাচ জেতা। লোকে এটা চায়, খেলোয়াড়রা চায়। আমরা সবাই চাই। গত বছরের ফল এবার বদলে দিতে চাই আমরা।"

গত বছরের কোপা ফাইনালে ১২০ মিনিটের খেলা গোলশূণ্য ড্র থাকলো। এপর টাইব্রেকে আর্জেন্টিনাকে হারিয়ে দিল চিলি। প্রথমবারের মতো কোপার চ্যাম্পিয়ন হলো। অতিরিক্ত সময়ে তারা হেরেছিল বিশ্বকাপে। মেসি ও তার সতীর্থরা এই ভার আর বইতে চান না। কোচ মার্তিনো বলছিলেন, "আমাদের আরেকটি ফাইনালে হারা চলবে না। এটাই শেষ কথা।"

মেসি প্রধান অস্ত্র। ফাইনালেও এই আসরে দুর্দান্ত ফর্মে থাকা মেসিকে চান মার্তিনো। নিজের দল ও চিলির প্রসঙ্গ মিলিয়ে তার শেষ মূল্যায়ন, "জাতীয় দলে অনেক দিন ধরে ভালো পারফর্ম করছে মেসি। একই খেলোয়াড়ের সাথে দীর্ঘদিন ধরে খেলছে। ও ভালো আছে। খুশি আছে। চিলি খেলাটা গুছিয়ে নিয়ে চাপ প্রয়োগ করে। এটাই তাদের বিশ্বের অন্যতম সেরা দল বানিয়েছে।"

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)