JanaBD.ComLoginSign Up

ঈদ, পহেলা বৈশাখে বোনাস পাবে মুক্তিযোদ্ধারা!

দেশের খবর 26th Jun 2016 at 4:58pm 297
ঈদ, পহেলা বৈশাখে বোনাস পাবে মুক্তিযোদ্ধারা!

মুক্তিযোদ্ধাদের ঈদ, পহেলা বৈশাখ, ২৬শে মার্চ ও ১৬ই ডিসেম্বর বোনাস দেয়ার জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধামন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রোববার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এরআগে সকাল ১০টা ৫০ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

তিনি বলেন, সকলে ঈদ বোনাস পাবে, কিন্তু মুক্তিযোদ্ধারা পাবে না। ঈদ বোনাস তাদের দাবি। আর ২৬ মার্চ ও ১৬ই ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের দিন। এই দুই দিনে বিশেষ ভাতাও দাবি তাদের।

বোনাস হিসেবে দুই ঈদে ৪ হাজার করে দিলে ৮ হাজার, বৈশাখীতে ২ হাজার, ২৬ মার্চ ৫ হাজার ও ১৬ই ডিসেম্বর ৫ হাজার টাকা দিলে এক বছরে একজন মুক্তিযোদ্ধাকে মাত্র ২০ হাজার টাকা দিতে হবে। আর এ জন্য মোট খরচ হয় ৪০০ কোটি টাকায়। মুক্তিযোদ্ধাদের জন্য এই ৪০০ কোটি টাকা বরারদ্দের দাবি জানাচ্ছি।

মুক্তিযোদ্ধামন্ত্রী বলেন, ৩৬০টি উপজেলায় উপজেলা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। ৬০টি জেলায় কমপ্লেক্স করা হয়েছে। ইতিমধ্যে মুক্তিযোদ্ধার সংখ্যা নির্ধারণ করা হয়েছে।

যারা শসস্ত্র যুদ্ধ করেছে, যারা মুজীবনগর পরিচালনার দায়িত্ব পালন করেছেন, যারা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কলা-কুশলী-পরিচালনাকারী, মেডিকেল টিমে যারা কাজ করেছে, ফুটবল টিম যারা করেছিল এমনকি যারা বীরাঙ্গনা তাদেরকেও মুক্তিযোদ্ধার তালিকায় রাখা হয়েছে।

মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থান একই ডিজাইনে সংরক্ষণ করা হবে বলেও জানান মন্ত্রী।

খালেদা জিয়ার সমালোচনা করে আ ক ম মোজাম্মেল হক বলেন, তিনি অভিযোগ করেন দেশ বিক্রি হয়ে গেছে, এর যথাপযুক্ত প্রমাণ দিন। নির্বাচনের পর গুপ্তহত্যা, সন্ত্রাস করেও সরকারকে ক্ষমতা থেকে নামানো যায়নি। পরে বিদেশীদের হত্যা করে সরকারকে আন্তর্জাতিকভাবে চাপে ফেলার চেস্টা করা হয়েছে।

এখন তারা বলছে নির্বাচন দিলে নাকি গুপ্তহত্যা বন্ধ হবে। যদি হত্যাকারীদের সাথে তাদের আতাত না থাকে তাহলে একথা তারা কিভাবে বলছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)