JanaBD.ComLoginSign Up

গোল্ডেন বল সানচেজের বুট ভারগাসের

ফুটবল দুনিয়া 27th Jun 2016 at 12:04pm 293
গোল্ডেন বল সানচেজের বুট ভারগাসের

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে আর্জেন্টিনাকে ট্রাইবেকারে ৪-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয় বারের মত শিরোপা নিজেদের করে নিয়েছে চিলি। আর এ জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সানচেজ-ভার্গাসরা। পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফর্মেন্স করে গোল্ডেন বল জিতে নিয়েছেন চিলির আর্সেনাল তারকা সানচেজ আর টুর্নামেন্টে সর্বোচ্চ ৬ গোল করে গোল্ডেন বুট জিতেছেন ভারগাস। আর সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস জিতেছেন চিলি অধিনায়ক ক্লাদিও ব্রাভো।

আর্জেন্টিনার বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে চিলি। কিন্তু পরের ম্যাচ থেকে ঘুরে দাড়ায় তারা। ফাইনালের আগ পর্যন্ত মোট ১৬ গোল করে দলটি। এর মধ্যে ভারগাস একাই করেন সর্বোচ্চ ৬ টি গোল। দ্বিতীয় সর্বোচ্চ ৫ গোল আসে মেসির পা থেকে।

আর নিজে গোল করে ও করিয়ে টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্মেন্স করেছেন অ্যালেক্সেস সানচেজ। আর এর স্বীকৃতি স্বরূপ গোল্ডেন বল পেয়েছেন আর্সেনাল এই তারকা। আর গোল বারের নিচে দুর্দান্ত পারফর্মেন্স করা ব্রাভোর হাতে উঠেছে গোল্ডেন গ্লাভস।

এদিকে টানা তৃতীয় ফাইনালে উঠে ইতিহাস বদলানোর প্রতিশ্রুতি দিয়েই মাঠে নেমে ছিলেন মেসি। কিন্তু আবারো ব্যর্থ বিশ্বসেরা এই ফুটবলার। আর ফাইনালে তার এই ব্যর্থতায় শিরোপা ঘরে তোলে চিলি। আর ২৩ বছরের শিরোপা খরার যন্ত্রণা আরও বাড়ল মেসিদের।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)