JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আর্জেন্টিনার জয় প্রাপ্য ছিল: মার্তিনো

ফুটবল দুনিয়া 27th Jun 2016 at 3:26pm 382
আর্জেন্টিনার জয় প্রাপ্য ছিল: মার্তিনো

বড় উপলক্ষে আর্জেন্টিনার বারবার ভেঙে পড়ার কারণ জানা নেই জেরার্দো মার্তিনোর। চিলির কাছে আরেকটি ফাইনাল হারার পর আর্জেন্টিনার কোচ শুধু বলতে পারলেন, ম্যাচটি তার দলের জেতা উচিৎ ছিল।

ফাইনালে ওঠার পথে খেলা ৫ ম্যাচে প্রতিপক্ষের জালে ১৮ গোল করে আর্জেন্টিনা। অথচ যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার সকালে হওয়া ফাইনালে নির্ধারিত আর অতিরিক্ত সময়ে কোনো গোল পায়নি তারা।

চিলিও কোনো গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর্জেন্টিনাকে ৪-২ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা জেতে চিলি।

টাইব্রেকারে নিজেদের প্রথম শটে থেকে গোল করতে পারেননি বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। ম্যাচ শেষে তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দেন।

মার্তিনো বলেন, “কী ঘটেছে তা ব্যাখ্যা করা সহজ নয়। আর্জেন্টিনার ম্যাচটি জেতা উচিৎ ছিল।”

ম্যাচের ২৮তম মিনিটে মেসিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় চিলির মিডফিল্ডার মার্সেলো দিয়াসকে। বিরতির কিছু আগে আর্তুরো ভিদালকে ফাউলের জন্য আর্জেন্টিনা ডিফেন্ডার মার্কোস রোহোকে সরাসরিই লাল কার্ড দেখিয়ে দেন রেফারি।

রোহো চলে যাওয়ায় কৌশলে পরিবর্তন আনতে হয়েছিল বলে জানান মার্তিনো।

“রোহো বহিষ্কার হওয়ায় বল ফিরে পেতে আমাদের কিছু সমস্যা হয়েছে, এই কারণে আমরা মাতিয়াস ক্রানেভিত্তেরকে নামিয়েছি। এরিক লামেলাকে আনা হয়েছিল প্রতিপক্ষের রক্ষণের ক্লান্তির সুযোগ নিতে। শেষ মিনিট পর্যন্ত এগিয়ে যেতে চেয়েছি আমরা।”

মার্তিনোর এই কৌশল কাজে লাগেনি। ২০১৪ বিশ্বকাপের পর ২০১৫ সালের কোপা আমেরিকা, আর এবার কোপা আমেরিকার শতবর্ষী আসর-টানা তিন বছরে তিনটি ফাইনালে হারল ১৯৯৩ সালের কোপা আমেরিকা জয়ের পর আর কোনো শিরোপার মুখ না দেখা আর্জেন্টিনা।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)