JanaBD.ComLoginSign Up

ইয়েমেনে সিরিজ বোমা হামলায় নিহত ৩৫

আন্তর্জাতিক 28th Jun 2016 at 10:06am 119
ইয়েমেনে সিরিজ বোমা হামলায় নিহত ৩৫

ইয়েমেনের দক্ষিণ পূর্বাঞ্চলীয় মুকাল্লাহ শহরে সোমবার সরকারি সেনাদের লক্ষ্য করে চালান সিরিজ বোমা হামলায় নারী ও শিশুসহ কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২৫ জন। হতাহতদের বেশিরভাগই সেনা সদস্য। ইয়েমেনের সেনা সদস্যদের চারটি অবস্থান লক্ষ্য করে ওই আত্মঘাতী বোমা হামলাগুলো চালান হয়। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

হাদরামাউত প্রদেশের অন্তর্গত মুকাল্লা শহরটি গত এক বছর ধরে আল কায়দার নিয়ন্ত্রণে ছিল। এ বছরের এপ্রিল মাসে সৌদি জোটের সহায়তায় সরকার বাহিনী শহরটি দখলে নেয়। কিন্তু সোমবারের ওই হামলাগুলোর দায় স্বীকার করেছে আইএস। এক বিবৃতিতে তারা ওইসব হামলায় ৫০ সেনা নিহত হওয়ার দাবি করেছে।

সোমবারের হামলা সম্পর্কে হাদরামাউতের গভর্নর আহমেদ সাইদ ব্রেইক বলেছেন, মুকাল্লার মোট চারটি এলাকায় পাঁচটি আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। উপকূলীয় শহরটির এক চেকপয়েন্টে সোমবার সূর্যাস্তের সময় প্রথম হামলাটি হয়। সেখানে মোট তিনটি বোমা বিস্ফোরিত হয়। চেকপয়েন্টটিতে অবস্থানরত সেনারা তখন সারাদিন রোজা থাকার পর ইফতার করছিলেন। এ সময় এক মোটর সাইকেল আরোহী রোজাদারের বেশ ধরে তাদের সঙ্গে ইফতারে শরিক হয় এবং বিস্ফোরক ঘটায়।

পরে শহরের এক সেনা ছাউনিসহ আরো তিনটি স্থানে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এসব হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৩৩ জনই সেনা। বাকি দু’জন নারী ও শিশু।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)