JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

উইলিসের রূপকথার অবসান ঘটাবেন ফেদেরার!

অনান্য খেলা 29th Jun 2016 at 3:04pm 165
উইলিসের রূপকথার অবসান ঘটাবেন ফেদেরার!

মার্কাস উইলিসের গল্পটা রূপকথার মতোই। এই বছর ২২৫ পাউন্ডও ছিল না তার প্রাইজমানি। আগে কোনো বড় আসরে খেলেননি। প্রতিযোগিতামূলক টেনিসও খেলা ছাড়তে চাইছিলেন। প্রেমিকার অনুরোধে আবার প্রতিযোগিতায় নামা। ভাগ্য পরখ করে দেখা। সেই চেষ্টায় ৭৭২ নম্বর র‌্যাঙ্কিং থেকে প্রাক বাছাই পার করে খেলতে গেছেন উইম্বলডনে। শুধু তাই না। প্রথম রাউন্ড পেরিয়েই এখন ৫০ হাজার পাউন্ডের মালিক উইলিস। আর বুধবার মুখোমুখি হচ্ছেন কার জানেন? রজার ফেদেরারের!

২৫ বছরের উইলিস শিশু ও বয়োবৃদ্ধদের টেনিস কোচিং করান। ঘণ্টায় ৩০ পাউন্ড আয়। ফ্রান্স ও জার্মানিতে কখনো কখনো ক্লাব টেনিস খেলেন। এভাবেই চলছিল। এরপর ৬টি বাছাই পর্বের ম্যাচ পেরিয়ে গেলেন। চমক লাগিয়ে উইম্বলডনে এসে র‌্যাঙ্কিংয়ের ৫৪ নম্বর রিকার্ডাস বেরানকিসকে হারালেন। সাতবারের উইম্বলডন ও ১৭টি গ্র্যান্ড স্ল্যামের চ্যাম্পিয়ন ফেদেরারের সাথে স্বপ্নের দেখা এবার।

বিশ্বের ৩ নম্বর খেলোয়াড় ফেদেরার উইলিসের গল্পে মুগ্ধ। এই বৃটিশের মুখোমুখি হওয়ার আগে বলেছেন, "এই রকম গল্প আমাদের দরকার আছে। এটা অসাধারণ। তার সাথে খেলার কথা ভেবেই শিহরিত হচ্ছি। এমন তো সবসময় হয় না।"

ফেদেরার সবসময় উইম্বলডনের সবুজ কোর্টের ফেভারিট। কিন্তু উইলিসের অসাধারণ গল্প তাকে এই সময়ের সেনসেশন বানিয়ে ফেলেছে। অল ইংল্যান্ড ক্লাবের দর্শকরা নিশ্চিতভাবে সমর্থনের প্রশ্নে এবার দ্বিধায় পড়বে।

ফেদেরার বলেছেন, তিনি উইলিসের মতো ভালো খেলতে চান। ম্যাচটা যাতে উপভোগ্য হয় সেই আশাও তার। আর উইলিস? তিনি তো প্রতি ম্যাচকে শেষ ধরেই খেলছেন! এমনকি হোটেল রুমও নাকি দিন চুক্তিতে বুক করেছেন। ফেদেরারের বিপক্ষে নিজেও জয়ের আশা করেন না। তবু মজা করে উইলিস বলেছেন, "ঘাসে সে খেলতে পারে কি না জানি না। এটা ভালো। আসলে আমার জন্য তো বিস্ময়কর কোনো স্বপ্নই সত্যি হচ্ছে। ছোটোকাল থেকে এরকম স্টেডিয়াম কোর্টে খেলতে চেয়েছি। সবটা উজাড় করে দিয়ে ম্যাচ জিততে চাইবো। পারবো না সম্ভবত। তবু গেলো সাত ম্যাচে যেমন সবটা দিয়েছি তেমনই দেবো।"

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 7.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)