JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মেসিকে ফিরে পেতে চায় চির প্রতিদ্বন্দী ব্রাজিল!

ফুটবল দুনিয়া 29th Jun 2016 at 4:39pm 683
মেসিকে ফিরে পেতে চায় চির প্রতিদ্বন্দী ব্রাজিল!

মেসি নামটা শুনলে এখন অনেক মানুষ শুধু আর্জেন্টিনাকেই বোঝেন। ফলে সেই মেসি যখন আর আর্জেন্টিনার ফুটবলের পতাকা বহন করবেন না তখন স্বভাবতই পুরো ফুটবল বিশ্ব শোকাহত হবে, এটাই স্বাভাবিক।

মেসির এমন অবসরে হতবাক পুরো বিশ্ব। মেসি ফিরে আসতে ভক্তদের অনুরোধে আর্জেন্টিনার আকাশ ভারী হয়ে উঠেছে। শুধুই আর্জেন্টিনা? চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলও যে পিছিয়ে নেই। মেসিকে ফিরে আসার অনুরোধ জানাচ্ছে পুরো ব্রাজিল।

ব্রাজিলের অনেক স্বপ্ন ভঙ্গ করেছেন মেসি। যে মাঠে কোপা আমেরিকার ফাইনাল হয়েছিল, সেই মেটলাইফ স্টেডিয়ামে ব্রাজিলের বিপক্ষে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে জয় এনে দিয়েছিলেন মেসি। তাই বলে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়টির এমন বিদায় কোনো ভাবেই মেনে নিতে পারছে না ব্রাজিলিয়ানরা।

ব্রাজিলের প্রায় সব পত্রিকার শিরোনামেই ছিল মেসির ফিরে আসার আকুলতা। ব্রাজিলের স্থানীয় শীর্ষ পত্রিকা ‘লাঞ্চে’ তাদের প্রথম পৃষ্ঠায় মেসিকে ফিরে আসার জন্য ‘ফিকা’ নামক শিরোনামে নিউজ করেছে। ফিকার বাংলা অর্থ ‘থাকো’। শুধু তাই নয়, মেসিকে উদ্দেশ্য করে একটি বার্তাও দিয়েছে এই পত্রিকাটি। পাঠকদের জন্য সেটির বাংলা দেয়া হলো,
‘প্রিয় মেসি, আমরা ব্রাজিলিয়ানরা রোববার রাতের এমন হারে খুব মর্মাহত। শত্রুতাকে দূরে ঠেলে, প্রতিবেশী আর্জেন্টিনাকে আমরা সহানুভূতির দিক দিয়ে নিজেদের পরেই স্থান দিয়েছি। আমরা তোমাকে অনুরোধ করছি আর্জেন্টিনার দল থেকে অবসরের সিদ্ধান্তটি পূনর্বিবেচনার জন্য। ইতোমধ্যে তোমার মাধ্যমে আমাদের ক্লাসিকো ম্যাচে অনেক সুন্দর গোল পেয়েছি।

আমরা তোমাকে বিশ্বকাপে দেখতে চাই। আমরা বিশ্বকাপ বাছাইপর্বে তোমার গোল দেখতে চাই। সমর্থকদের কাছ থেকে আমরা সবসময় শুনতে চাই ম্যারাডোনা-পেলের থেকে ভালো ফুটবলার।

আমরা আবারো তোমাকে ফাইনালে দেখতে চাই। শেষকথা, আমরা ব্রাজিলিয়ান সমর্থকরা রাশিয়া বিশ্বকাপেই তোমার ইতি দেখতে চাই, তার আগে নয়।’

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)