JanaBD.ComLoginSign Up

যে তিনটি কাজ সুখী দম্পতিরা ভিন্নভাবে করে

লাইফ স্টাইল 29th Jun 2016 at 5:04pm 397
যে তিনটি কাজ সুখী দম্পতিরা ভিন্নভাবে করে

বিয়ের পর সুখী হবেন কি না, সেটা পুরোটাই নির্ভর করছে আপনাদের ওপর। অর্থাৎ স্বামী ও স্ত্রীর আচরণ ও মনমানসিকতার ওপর নির্ভর করছে তাঁরা সুখী হবেন কি না। সব দম্পতির ভেতরকার সম্পর্ক একরকম হয় না। তবে সুখী দম্পতিরা এমন কিছু কাজ করে যা অন্য অসুখী দম্পতিরা করে না। সুখী দম্পতিরা কোনো কোনো কাজ ভিন্নভাবে করে।

আসুন দেখে নিই কোন তিনটি কাজ সুখী দম্পতিরা ভিন্নভাবে করে....

১. একজনের চাকরি চলে গেলে

অসুখী দম্পতি
স্বামী বা স্ত্রীর কারো একজনের হঠাৎ করেই চাকরি চলে গেলে অসুখী দম্পতিরা একে অন্যকে দোষারোপ করা শুরু করে। তারা মনে করে সঙ্গী ইচ্ছা করে এমনটা করেছে। এই সমস্যার কারণে অনেক সময় একজন আরেকজনকে ছেড়ে চলেও যায়।

সুখী দম্পতি
এ ধরনের পরিস্থিতিতে দুজনই হয়তো বিষণ্ণ হয়ে পড়ে। কিন্তু কিছুক্ষণ পরেই তাঁরা এই সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টা করেন। একজন আরেকজনকে সাহায্য করার চেষ্টা করেন। এটাই আসলে দুজনের দায়িত্ব। একজন বিপদে পড়লে আরেকজন এগিয়ে আসবেন এটাই স্বাভাবিক।

২. একজন অসুস্থ হলে

অসুখী দম্পতি
কেউ একজন অসুস্থ হলে আরেকজনের মন খারাপ ঠিকই হয়। কিন্তু অসুখী দম্পতিরা কয়েকদিন সেবা করেই বিরক্ত হয়ে যান। মনে রাখবেন, একজন আরেকজনের কষ্টকে বুঝতে না পারলে কখনোই সুখী হওয়া সম্ভব না।

সুখী দম্পতি
সঙ্গী অসুস্থ হলে ঠিক না হওয়া পর্যন্ত চিন্তিত থাকাটাই স্বাভাবিক। এটাই ভালোবাসা। সুখী দম্পতিদের একজন অসুস্থ হলে আরেকজনের সেবার কমতি রাখেন না। যতই ব্যস্ততা থাকুক, যত্নআত্তির এতটুকু ঘাটতি থাকে না।

৩. ঘরের কাজ করার সময়

অসুখী দম্পতি
অনেক সময় দুজনই চাকরিজীবী হলে ঘরের কাজেও একজন আরেকজনকে সাহায্য করতে হয়। কিন্তু অসুখী দম্পতিরা এই বিষয়ে ছাড় দিতে রাজি না। যদি স্ত্রী বেশিক্ষণ অফিসে কাজ করেন, তাহলে স্বামী বাসায় ফিরে রাগারাগি করেন। কারণ ঠিকমতো রান্না হয়নি। এ নিয়ে নিয়মিতই তাঁদের মধ্যে ঝগড়া হয়।

সুখী দম্পতি
সুখী দম্পতিদের যদি দুজনই চাকরি করেন, তাহলে বাসায় ফিরে একজন আরেকজনের কাজে সাহায্য করেন। এতে অনেক তাড়াতাড়ি কাজ শেষ হয়ে যায় এবং দুজন কিছুটা সুযোগ পান একসঙ্গে সময় কাটানোর।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)