JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

এমেরিকেই নিয়োগ দিল পিএসজি

ফুটবল দুনিয়া 29th Jun 2016 at 7:07pm 118
এমেরিকেই নিয়োগ দিল পিএসজি

সেভিয়া ছেড়ে ইউনাই এমরির প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেওয়ার গুঞ্জনটা বেশ কিছুদিন ধরেই চলছিল। অবশেষে এটাই সত্যি হল। মঙ্গলবার ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন দলটির সঙ্গে দুই বছরের চুক্তি করেন এমেরি।

স্প্যানিশ ক্লাব সেভিয়াকে টানা তিনটি ইউরোপা লিগ শিরোপা জেতান এমেরি। বিচক্ষণ এই কোচকে অনেক আগে থেকেই পাখির চোখ করে ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব পিএসজি। তাই লরা ব্লার সফল একটি অধ্যায় শেষে এমেরিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিএসজি।

লরা ব্লার অধীনে টানা দুই মৌসুমে ঘরোয়া শিরোপা জিতে পিএসজি। কিন্তু মর্যাদার চ্যাম্পিয়নস লিগে সাফল্য না পাওয়ায় দায়িত্ব ছেড়ে দেন তিনি। অন্যদিকে দিকে পিএসজি’র কোচ হওয়া এমেরি বলেন, ‘প্যারিস সেন্ট জার্মেইর কোচ হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। গত কয়েক বছর ধরে ইউরোপের শক্তিশালী দলগুলো মধ্যে একটি পরিণত হয়েছে পিএসজি।’

২০১৩ সালে স্পার্টাক মস্কো থেকে সেভিয়াতে যোগ দেন এমেরি। এসেই ক্লাবটিতে বিপ্লব ঘটাতে থাকেন তিনি। টানা তিনবার ইউরোপা লিগের শিরোপা ছাড়াও স্প্যানিশ লা লিগাতেও গত মৌসুমে পঞ্চম স্থানে থেকে শেষ করেছিল সেভিয়া। তার অধীনে গত তিন মৌসুম লা লিগা টেবিলের সপ্তম স্থানের নিচে নামতে হয়নি সেভিয়াকে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)