JanaBD.ComLoginSign Up

মেসি না ম্যারাডোনা, কে সেরা? মেসির ভোট ৮১% আর ম্যারাডোনার ভোট ১৯%

ফুটবল দুনিয়া 29th Jun 2016 at 8:27pm 521
মেসি না ম্যারাডোনা, কে সেরা? মেসির ভোট ৮১% আর ম্যারাডোনার ভোট ১৯%

জনপ্রিয় ওয়েবপোর্টাল গোল ডটকমের পাঠক জরিপে শ্রেষ্ঠত্বের বিচারে ম্যারাডোনার চেয়ে এগিয়ে লিওনেল মেসি। পাঠকদের ভোট চেয়ে প্রশ্ন করা হয়েছিল, মেসি না ম্যারাডোনা, কে সেরা? বেশিরভাগ পাঠক রায় দিয়েছেন মেসির পক্ষেই। মেসি পেয়েছেন ৮১ শতাংশ ভোট। ম্যারাডোনা পেয়েছেন ১৯ শতাংশ ভোট।

মেসির বেশির ভাগ ভোট পেয়েছেন যুক্তরাষ্ট্র ও গ্রেট ব্রিটেন থেকে। তবে চিলিতে এখনো ব্যাপক জনপ্রিয় জনপ্রিয় ম্যারাডোনা। চিলি থেকে ম্যারাডোনা ভোট পেয়েছেন ৬৫ শতাংশ। আর মেসি পেয়েছেন ৩৫ শতাংশ।

তবে চিলির মতো ফল হয়নি দুই কিংবদন্তির নিজ দেশ আর্জেন্টিনাতে। নিজ দেশ থেকে মেসিই সবচেয়ে বেশি ভোট পেয়েছেন। যদিও আর্জেন্টিনাতে এখনো এক মিথের নাম- ম্যারাডোনা।

তবে ভোটের ফলাফলে পার্থক্য গড়ে দিয়েছে ভোটারদের বয়স। প্রায় সব তরুণ ভোটারই ভোট দিয়েছেন বার্সেলোনার তারকা মেসিকে। আর নিজের সেই সোনালী সময়কার প্রায় সকলেরই ভোট পেয়েছেন ম্যারাডোনা।

ম্যারাডোনা ও মেসি দুজনেরই জার্সি নম্বর ১০। একজন অতীত, একজন বর্তমান। বিগত কয়েক বছর ধরে বিতর্ক চলছে কে সেরা? মেসি না কি ম্যারাডোনা? এর একটা উত্তর এবার পাওয়া গেল।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে টাইব্রেকারে চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। প্রথম পর্বে চিলির বিপক্ষে মেসিকে ছাড়াই জয় পায় আর্জেন্টিনা। অথচ ফাইনালে মেসির মতো নির্ভরশীল ফুটবল তারকা থাকা সত্ত্বেও হেরে গেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে হতাশ মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)