JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ইংল্যান্ডের কোচ হচ্ছেন স্কলারি?

ফুটবল দুনিয়া 30th Jun 2016 at 1:26pm 226
ইংল্যান্ডের কোচ হচ্ছেন স্কলারি?

ইউরোর শেষ ষোলোতে আইসল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পরই পদত্যাগ করেছেন ইংল্যান্ডের কোচ রয় হজসন। ইংলিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) তিন সদস্যের একটি কমিটি এখন হজসনের উত্তরসূরী খুঁজতে খুঁজছে।

এরই মধ্যে ইংল্যান্ডের তারকা খেলোয়াড় ওয়েইন রুনি জানিয়েছেন, বিদেশি কোচ চান তারা। সেটা কিন্তু হতে পারেন ব্রাজিলের প্রাক্তন কোচ লুইস ফেলিপে স্কলারিও! ব্রাজিলের বিশ্বকাপ জয়ী এই কোচ নিজেই যে ইংল্যান্ডের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

বর্তমানে চীনের ক্লাব গুয়াংজু এভারগ্র্যান্ডের দায়িত্তে থাকা স্কলারি ডেইলি মেইলকে বলেছেন, ‘আমি এখন গুয়াংজুর কোচ এবং আমি এখানে আমার কাজে মনোযোগ দিচ্ছি। তবে বিশ্ব ফুটবলে ইংল্যান্ড কোচের গুরুত্ব কতটা, সেটা আমি জানি। ইংলিশ ফুটবলের প্রতি আমার ভালোবাসা আছে। জাতীয় দলে সফল হওয়ার প্রয়োজনীয়তা সম্পর্কেও আমি অবগত। আন্তর্জাতিক কোচের গুরুত্ব কতটা, সেটা ব্রাজিল ও পর্তুগালে থাকা সময় থেকে বুঝতে পারি আমি।’

ব্রাজিলের ৬৭ বছর বয়সি এই কোচের ক্যারিয়ারে ব্যর্থতার চেয়ে সাফল্যের পাল্লাই ভারী। ব্রাজিলকে ২০০২ বিশ্বকাপ জেতানো স্কলারি ২০০৬ বিশ্বকাপে পর্তুগালকে তুলেছিলেন সেমিফাইনালে। ২০১২ সালে আবার সেলেসাওদের দায়িত্ব নিয়ে পরের বছর জিতিয়েছিলেন কনফেডারেশন কাপ।

কিন্তু ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে সেমিফাইনালে জার্মানির কাছে ব্রাজিলের ৭-১ গোলে হার ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-০ গোলে হারের পর নিজ থেকেই দায়িত্ব ছাড়েন ‘বিগ ফিল’।

বিভিন্ন ক্লাবকে কোচিং করানো স্কলারি ২০০৮-০৯ মৌসুমে ইংলিশ ক্লাব চেলসিরও দায়িত্ব পালন করেছিলেন। তবে সেটা ছয় মাসে বেশি স্থায়ী হয়নি। এবার এফএ তাকে ইংল্যান্ড জাতীয় দলের কোচ করে নিয়ে আসে কি না, সেটাই এখন দেখার অপেক্ষা।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)