JanaBD.ComLoginSign Up

শাস্ত্রী-সৌরভ দু’জনকেই সংযত হবার পরামর্শ

খেলাধুলার বিবিধ 30th Jun 2016 at 1:32pm 271
শাস্ত্রী-সৌরভ দু’জনকেই সংযত হবার পরামর্শ

আনুষ্ঠানিক ভাবে অনিল কুম্বলেকে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ঘোষণা করা হয়েছে মঙ্গলবার। কিন্তু এখনও চলছে সৌরভ গাঙ্গুলি আর রবি শাস্ত্রী বিতর্ক। শুরুটা অবশ্য শাস্ত্রীই করেছিলেন। উত্তর-পাল্টা উত্তরে পরিস্থিতি গরম হতেই থাকে।

পরিস্থিতি শান্ত করতে এবার পদক্ষেপ নিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চেয়ারম্যান ও বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার শীর্ষ কর্মকর্তা রাজিব শুক্লা।

বৃহস্পতিবার সকালে শুক্লা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সৌরভ ও শাস্ত্রী দু’জনকেই তিরস্কার করেছেন এবং দুজনকেই শান্ত থেকে বিসিসিআইয়ের সিদ্ধান্তকে সম্মান করার অনুরোধ করেছেন। এক টুইটে শুক্লা লিখেছেন, ‘রবি এবং সৌরভ দুজনেরই সংযত থাকা উচিৎ এবং তাদের বিসিসিআইয়ের সিদ্ধান্তকে সম্মান দেওয়া উচিৎ।’

কিছুক্ষন পরেই আরেকটি টুইটে তিনি লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে সৌরভ ও রবি উভয়ের অবদান রয়েছে। তাদের খ্যাতিও বিস্ময়কর।’

জানিয়ে রাখা ভালো, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতীয় টিম ডিরেক্টর ও কোচের পদ থেকে সরে যান রবি শাস্ত্রী। কারণ, হিসেবে মেয়াদ শেষ হওয়াকে দেখানো হয়েছিল। এরপর থেকেই কোচের জন্য আবেদন করা হয় এবং সর্বশেষ ভারতের সাবেক লেগ স্পিনার অনিল কুম্বলেকে মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে কোচের দায়িত্ব দেওয়া হয়।

তবে অনিল কুম্বলেকে বেছে নিয়েছেন বিসিসিআইয়ের তিন সদস্য বিশিষ্ট উপচেষ্টা কমিটি। তিন সদস্য হলেন শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ ও সৌরভ গাঙ্গুলি। রবি শাস্ত্রী টিম ডিরেক্টর থাকাকালীন একাধিক সাফল্য পেয়েছেন ধোনি-কোহলিরা। তা সত্ত্বেও বোর্ড তার সাথে চুক্তির মেয়াদ বাড়ায়নি।

শাস্ত্রী অবশ্য আশা করেছিলেন কোচের দায়িত্বে তিনিই থাকবেন। কিন্তু তাকে না রেখে কুম্বলেকে রাখায় তিনি হতাশ হন। তখনই প্রশ্ন তোলেন তার সাক্ষাৎকার নেওয়ার সময়ে সৌরভ কেন ছিলেন না? সৌরভও তার আত্মপক্ষ সমর্থনে কথা বলেন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)