JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এক্স বয়ফ্রেন্ডকে জীবনে ফিরিয়ে আনবেন যেভাবে

লাইফ স্টাইল 30th Jun 2016 at 3:14pm 575
এক্স বয়ফ্রেন্ডকে জীবনে ফিরিয়ে আনবেন যেভাবে

বহ চেষ্টা করেও ব্রেকআপ আটকাতে পারেননি । কিন্তু বহু ঝগড়া-ঝাটি ঝামেলার পরও আপনি জানেন আপনার প্রাক্তনই সেরা ছিলেন আপনার জন্য। এখন সম্পর্ক জুড়তে চাইলেও তা সম্ভব হচ্ছে না আপনার পক্ষে?

জেনে নিন কী ভাবে জীবনে ফিরিয়ে আনবেন এক্স বয়ফ্রেন্ডকে....

১. নিজেকে উন্নত করুন : সম্পর্ক ভাঙার সময় একে অপরের প্রতি তিক্ততা নিয়ে শেষ হয়। আপনার যে ছবি তার মনে রয়েছে তা নিয়ে সম্পর্ক জোড়া সম্ভব নয়। তাই নিজেকে আগের থেকে উন্নত করার চেষ্টা করুন। এতে উনিও আপনার মধ্যে নতুনত্ব খুঁজে পাবেন, নিজের জন্যও ভালো, সম্পর্কও অনেক সুন্দর হবে।

২. ক্ষমা : সম্পর্ক সারিয়ে তুলতে হলে আগের তিক্ততা ভুলে যাওয়া প্রয়োজন। মনের ভিতর জমে থাকা গ্লানি কাটাতেই হবে।তাই এক্স বয়ফ্রেন্ডকে ক্ষমা করুন। অতীতের খারাপ, ভুলগুলো গ্রহণ করতে শিখুন।

৩. একা থাকুন : ব্রেক আপের পর একাকিত্ব কাটাতে কারও সঙ্গে রিবাউন্ড সম্পর্কে জড়িয়ে পড়বেন না। এতে কখনই শক্ত হতে পারবেন না। বরং একা থেকে, নিজের সঙ্গে সময় কাটিয়ে নিজেকে চিনতে শিখুন। সম্পর্ক কেন ভাঙল, কী ভাবে সারিয়ে তোলা যায় তা খতিয়ে দেখুন।

৪. নিজেকে বদলান : আপনি নিজে একই রকম থাকবেন, অথচ আশা করবেন সম্পর্কে সব কিছু বদলে যাবে, এমনটা কিন্তু সম্ভব নয়। কোনও কিছু বদলাতে হলে আগে নিজের মধ্যে পরিবর্তন আনতে হবে। নিজের কোন কোন বিষয়গুলোর জন্য সম্পর্কে চিড় ধরেছে, কোন জিনিসগুলো বদলানো দরকার তা বুঝুন।

৫. যোগাযোগ : যখন নিজেকে তৈরি মনে হবে তখন যোগাযোগ শুরু করুন। তবে প্রথমেই ফোনে বেশি কথা বলতে যাবেন না। দেখা করতে চান।

৬. মুখোমুখি : দেখা করেই সম্পর্ক জোড়ার কথা বলবেন না। বরং যতটা সম্ভব তার খোঁজখবর নিন। এত দিনে জীবনে কী কী পরিবর্তন এলো, কী ভাবে সময় কাটালেন তা নিয়ে খোলাখুলি আলোচনা করুন। ভালো সময় কাটিয়ে সম্পর্ক সহজ করার চেষ্টা করুন।

৭. সঙ্গীকে বুঝুন : সম্পর্ক জুড়েছেন মানে উনি আপনার কাছে গুরুত্বপূর্ণ একজন মানুষ। তাই তাকে বুঝুন। চেষ্টা করুন তার দৃষ্টিভঙ্গি থেকে সম্পর্কটা দেখার। এ ভাবেই কিন্তু হারানো রসায়ন ফিরে পেতে পারেন।

৮. গ্রান্টেড : কখনোই কাউকে, কোনো সম্পর্কেক গ্রান্টেড হিসেবে ধরে নেবেন না। উনি আপনার কাছে ফিরে এসেছেন মানে আপনিই সেরা এমনটা ভাবার কোনো কারণ নেই।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)