JanaBD.ComLoginSign Up

১০ বছরে অপু বিশ্বাসের ১২ নায়ক

বিবিধ বিনোদন 30th Jun 2016 at 4:16pm 1,160
১০ বছরে অপু বিশ্বাসের ১২ নায়ক

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস চলচ্চিত্রে আসেন আমজাদ হোসেনের 'কাল সকালে' ছবিতে অভিনয়ের ভেতর দিয়ে। আর নায়িকা হিসেবে তার আত্মপ্রকাশ এফ আই মানিকের 'কোটি টাকার কাবিন' (২০০৬) ছবিতে। এই ছবির অবিশ্বাস্য সাফল্য রাতারাতি সুপারষ্টারে পরিণত করে অপুকে। এই ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন অপু। 'কোটি টাকার কাবিনে'র পর এই জুটি সত্তরটির বেশি ছবিতে একসাথে অভিনয় করেছেন। যাকে একটি রেকর্ড বলা চলে।

অপু বিশ্বাস গত ৫ বছরে শাকিব ছাড়া আর কোনো নায়কের সঙ্গে অভিনয় করেননি। ক্যারিয়ারের প্রথম দিকে সব নায়কের সঙ্গে চুটিয়ে অভিনয় করেছেন অপু। শাকিবের বাইরে সবার সঙ্গেই কাজ করেছেন।

শাকিব ছাড়া অপুর প্রথম ছবি রাজ্জাকের 'আমি বাঁচতে চাই'। এ ছবিতে সম্রাটের অভিষেক হয় অপুর বিপরীতে। অপুর বিপরীতে ইমনের অভিষেক হয় ইস্পাহানি আরিফ জাহানের 'এক বুক ভালোবাসা' ছবিতে। অপুর বিপরীতে নিরবের অভিষেক হয় শাহিন সুমনের 'মন যেখানে হৃদয় সেখানে' ছবিতে। অপুর বিপরীতে আদনানের অভিষেক হয় গাজী মাজহারুল আনোয়ারের 'পাষাণের প্রেম' ছবিতে।

চার জন নায়কের অভিষেক ঘটেছে অপু বিশ্বাসের বিপরীতে। ছবিগুলো কম-বেশি সাফল্যও লাভ করেছে।

সিনিয়র নায়কদের মধ্যে মান্নার বিপরীতে প্রথম অভিনয় করেন অপু। এই নায়কের সঙ্গে রেজা লফিতের 'মা বাবার স্বপ্ন', সাফি ইকবালের 'মেশিনম্যান' এবং এফ আই মানিকের 'পিতা মাতার আমানত' ছবিতে অভিনয় করেন অপু। সবগুলো ছবিই ব্যবসা সফল।

অমিত হাসানের বিপরীতে শাহাদাৎ হোসেন লিটনের 'তুমি স্বপ্ন তুমি সাধনা' এবং শাহিন সুমনের 'কে আপন কে পর' ছবিতে অভিনয় করেন অপু।

আমিন খানের বিপরীতে জয়নাল আবেদিনের 'পৃথিবী টাকার গোলাম' ছবিতে অভিনয় করেন অপু।

রিয়াজের বিপরীতে অভিনয় করেন অপু দেবাশীষ বিশ্বাসের 'শুভ বিবাহ' এবং মোহাম্মদ হোসেন জেমীর 'বাজাও বিয়ের বাজনা' ছবিতে।

ফেরদৌসের বিপরীথে অপু অভিনয় করেন দেবাশীষের 'শুভ বিবাহ' ছবিতে।

কাজী মারুফের বিপরীতে অপু অভিনয় করেন আহমেদ নাসিরের 'গরীবের ছেলে বড়লোকের মেয়ে' ছবিতে।

দশ বছরে এগারো জন নায়কের বিপরীতে পর্দায় এসেছেন অপু। অনেকদিন পর অপু নতুন নায়কের মুখোমুখি হয়েছেন। এই নায়ক হচ্ছেন কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্ত। অপুর বারো নাম্বার নায়ক ইন্দ্রনীল। এই নায়কের বিপরীতে অপু অভিনয় করেছেন মোস্তফা কামাল রাজের 'সম্রাট' ছবিতে।

অপুর সর্বাধিক ছবির নায়ক শাকিব খান। তিনিও আছেন 'সম্রাটে'। তার সঙ্গে যোগ হয়েছেন ইন্দ্রনীল। অপু ভক্তদের বহুদিনের দাবি ছিল শাকিবের পাশাপাশি অন্য নায়কের সঙ্গে অভিনয় করার। ভক্তদের এই ইচ্ছে মিটছে 'সম্রাটে'। ছবিতে দুই নায়কের সঙ্গে অপুর কেমেষ্ট্রির চর্চা চলছে এখন।

ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে 'সম্রাট'। ছবিতে অপু বিশ্বাসের বদলে যাওয়া নিয়ে আলোচনা চলছে সিনেমাপাড়ার সর্বত্র। অনেকেই মনে করছেন, অপুর নবজন্ম ঘটবে 'সম্রাট'-এ।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)