JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

রমজানে উপবাস ও কোরবানি নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে অভিনেতা ইরফান খান

বিবিধ বিনোদন 1st Jul 2016 at 5:50pm 332
রমজানে উপবাস ও কোরবানি নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে অভিনেতা ইরফান খান

ইসলামের কিছু বহুল প্রচলিত প্রথা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে জড়িয়ে পড়েছেন অভিনেতা ইরফান খান। জয়পুরে নিজের ছবি ‘মাদারি’-র প্রচারে গিয়ে ইরফান মন্তব্য করেন, কোরবানির অর্থ নিজের প্রিয় কিছুতে উৎসর্গ করা, অথচ আমরা বাজার থেকে ভেড়া বা ছাগল কিনে এনে তাকে বলিতে চড়াই। কোনও আত্মিক সম্পর্ক ছাড়াই জীবজন্তুকে খুন করলে কুরবানির উদ্দেশ্য পূরণ হয় না। আজকাল আমরা এইসব ধর্মীয় কার্যকলাপের প্রকৃত অর্থ ভুলে শুধু প্রথা মানায় ব্যস্ত।

ইসলামে রোজার উপবাস নিয়েও প্রশ্ন তুলেছেন ইরফান। তাঁর কথায়, রমজানে উপবাস না করে মুসলিমদের উচিত আত্মসমীক্ষা করা। মুসলিমরা মহরমকে ছেলেখেলা বানিয়ে ফেলেছে। মহরমে শোকপালনের কথা। তার বদলে আমরা প্রতিবার মিছিল বা তাজিয়া বার করি। সন্ত্রাসবাদ ইস্যুতে মুখ না খোলার জন্যও মুসলিমদের সমালোচনা করেন তিনি।

স্বাভাবিকভাবেই ইরফানের এই খোলামেলা কথা ভালভাবে নেননি মুসলিম মৌলবীরা। তাঁর কড়া সমালোচনা করে তাঁদের মন্তব্য, ইরফানের উচিত নিজের ফিল্মি কেরিয়ারে মনোযোগ দেওয়া। ধর্ম নিয়ে ইচ্ছেমত মতামত জানানোর তাঁর কোনও অধিকার নেই। আগামী ছবির পাবলিসিটির জন্যই তিনি এ সব মন্তব্য করেছেন বলে তাঁদের অভিযোগ।সূত্র: এপিবি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)