JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

‘গরু এবং গঙ্গার নামে বিজেপি দেশকে বোকা বানাচ্ছে’

আন্তর্জাতিক 2nd Jul 2016 at 3:40am 320
‘গরু এবং গঙ্গার নামে বিজেপি দেশকে বোকা বানাচ্ছে’

গরু এবং গঙ্গার নামে বিজেপি দেশকে বোকা বানাচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতের উত্তর প্রদেশের সিনিয়র মন্ত্রী এবং সপা নেতা মুহাম্মদ আজম খান।

বৃহস্পতিবার গণমাধ্যমে প্রকাশ, বুধবার সন্ধ্যায় এক ইফতার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আজম খান ওই মন্তব্য করেন। খবর-রেতে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি একজন বাদশাহর মতো কাজ করছেন। তিনি স্মার্ট সিটি তৈরি করছেন, যদিও প্রয়োজন হল গ্রামকে স্মার্ট বানানো।’

আজম খান ভারতে ক্ষমতাসীন বিজেপি সরকারের সমালোচনা করে বলেন, ‘মোদি সরকার কেবলমাত্র পুঁজিবাদীদের সরকার এবং দেশে শোরগোল ছাড়া কিছু হচ্ছে না। বিজেপি গরু এবং গঙ্গার নামে দেশকে বোকা বানাচ্ছে। যদি তারা এতই গরু ভক্ত হয়, তাহলে পাঁচ তারা হোটেলে ‘বিফ’ পরিবেশনে নিষেধাজ্ঞা জারি করে দেখাক।’

উত্তর প্রদেশের দাদরিতে গরুর গোশতকে কেন্দ্র করে মুহাম্মদ আখলাককে পিটিয়ে হত্যা করার পরে গত অক্টোবরে আজম খান বলেছিলেন, ‘গো-ভক্তরা যেন এবার থেকে কোনো হোটেলে মেনুতে গরুর গোশতের মূল্য না লিখতে দেয়।

যদি এ রকম হয় তাহলে এ ধরণের সমস্ত ফাইভ স্টার হোটেলকে ভেঙে ফেলুন যেরকম আপনারা বাবরী মসজিদকে ধ্বংস করেছিলেন।’

আজম খান সে সময় কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে গরুর গোশতের পাশাপাশি অবিলম্বে গরু থেকে তৈরি পণ্য, ওষুধ, পার্স, বেল্ট, জুতো ইত্যাদি বাজার থেকে দ্রুত প্রত্যাহার করে এর বিরোধিতাকারীদের গরু হত্যায় দোষী সাব্যস্ত করে সাজা দেয়ার দাবি তুলেছিলেন।

তিনি গরু সম্পর্কে সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মার্কেন্ডয় কাটজুর মন্তব্যকে সাম্প্রদায়িক শক্তির জন্য চ্যালেঞ্জ বলে অভিহিত করেন।

গত বছর অক্টোবরে বিচারপতি কাটজু মন্তব্য করেন, ‘গরু একটি পশু সুতরাং এটি মানুষের মা কি করে হতে পারে?’ তিনি বলেন, ‘ঘোড়া এবং কুকুরের মতোই পশু হল গরু।

আমি তাকে মা বলে মনে করি না। পশু কি করে মানুষের মা হতে পারে? এ সব ফালতু কথা!’ তিনি চ্যালেঞ্জ জানিয়ে বলেছিলেন, ‘আমি ‘বিফ’ খাই এবং তা খেতেই থাকব। দেখি আমাকে কে বাধা দেয়!

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)