JanaBD.ComLoginSign Up

'ইতালি' গেরো খুলবে জার্মানি!

ফুটবল দুনিয়া 2nd Jul 16 at 4:01pm 489
'ইতালি' গেরো খুলবে জার্মানি!

কী বিশ্বকাপ, কী ইউরো; কখনোই ইতালিকে হারাতে পারেনি জার্মানি। এবারও কি একই পথে জার্মানি? প্রশ্নের উত্তর পাওয়া যাবে আজ রাতেই।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইতালি আজ রাতে আবারও শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নামছে। ইউরো চ্যাম্পিয়নশিপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই ফুটবল জায়ান্ট। বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাচটি শুরু হবে।

প্রতিযোগীতামূলক ম্যাচে ইতালি-জার্মানি মুখোমুখি হয়েছে আটবার। ফলাফল ইতালি ৪ : ০ জার্মানি। চারটি ম্যাচ ড্র হয়েছে। পরিসংখ্যান মোটেও জার্মানির পক্ষে নয়। পাঁচবার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে দুই দল। তিনবার জিতেছে ইতালি, বাকি দুটি অমীমাংসীত। তিন ইউরো মুখোমুখিতে ইতালির জয় একটিতে, ড্র হয়েছে দুইবার।

সর্বশেষ ২০১২ ইউরোর সেমিফাইনালে ২-১ গোলে জার্মানিকে হারিয়েছিল আজ্জুরিরা। ইউরোর সর্বশেষ আসরে সেমিফাইনালে জার্মানিকে হারিয়ে ফাইনালে উঠেছিল ইতালি। এবার এক ম্যাচ আগেই দেখা। নিশ্চিতভাবেই প্রতিশোধের আগুনে জ্বলছে জার্মানরা। আজকের ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের অনেকেই এগিয়ে রেখেছেন।

বর্তমান পারফরম্যান্সের বিচারে এগিয়ে থাকার কথাও তাদের। অন্যদিকে জার্মানির বিরুদ্ধে মাঠে নামার আগে ধাক্কা হজম করতে হয় ইতালিকে। চোটের কারণে ছিটকে গেছেন নির্ভরযোগ্য মিডফিল্ডার ড্যানিয়েল ডি রোসি। শেষ দুদিন অনুশীলনে নামতে পারেনি রোমার এ মিড ফিল্ডার। একই সঙ্গে কার্ড সমস্যার জন্য থাকবেন না থিয়াগো মোত্তা।

দুই দলের লড়াইয়ের রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে ক্লাব লড়াইকেও। দুই দলের অধিকাংশ খেলোয়াড় খেলছেন জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখে। এবারের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে দুই দল মুখোমুখি হয়েছিল। ম্যাচে ভালো পারফর্ম করেছিল বায়ার্ন। দলটির স্ট্রাইকার থমাস মুলার ওই ম্যাচের সুখস্মৃতি ই্উরোর কোয়ার্টারের লড়াইয়ের আগে টেনে নিয়ে এসেছেন।

শেষ চারের লড়াইয়ের আগে মুলার বলেছেন, ‘ইতালির রক্ষণভাগ সম্পর্কে আমাদের যথেষ্ট ধারণা রয়েছে। জুভেন্টাসের অধিকাংশ খেলোয়াড়ই ইতালির। রক্ষণভাগের মধ্যে পার্থক্য খুব একটা নেই।’ প্রসঙ্গত শেষ মুখোমুখিতে জুভেন্টাসের বিপক্ষে ২টি গোল করেছিলেন মুলার।

এদিকে দলের ইনজুরি ও কার্ড সমস্যাকে বড় করে দেখছেন না ইতালির কোচ অ্যান্তোনিও কন্তে। তিনি বলেছেন,‘ইনজুরির সমস্যা থাকতেই পারে। দলের ২৩ জনের প্রত্যেকেই গুরুত্বপূর্ণ আমাদের জন্যে। জার্মানি বিশ্বচ্যাম্পিয়ন দল। এখন আমাদের সামনে মাউন্ট এভারেস্টের বাধা।’

ইউরোতে এখন পর্যন্ত ৪ ম্যাচে মাত্র ১ গোল হজম করেছে আজ্জুরিরা। অন্যদিকে দারুণ ফর্মে আছেন জার্মানির স্ট্রাইকাররা। সব মিলিয়ে জমজমাট এক কোয়ার্টার দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। `ইতালি` গেরো খুলবে জার্মানি ! দেখা যাক শেষ পর্যন্ত কার জয় হয়!

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 4.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি
Yesterday at 11:18pm 305
আবার মেসিকে স্মরণ করলেন নেইমার আবার মেসিকে স্মরণ করলেন নেইমার
Yesterday at 8:59pm 421
ফিফা অলটাইম সেরা একাদশে জায়গা পেয়েছে কারা দেখুন ফিফা অলটাইম সেরা একাদশে জায়গা পেয়েছে কারা দেখুন
Yesterday at 8:06pm 338
বার্সায় যেতে ইচ্ছুক এমবাপ্পে বার্সায় যেতে ইচ্ছুক এমবাপ্পে
Yesterday at 7:56pm 199
মোজা থেকে কী বের করে খেলেন মেসি? মোজা থেকে কী বের করে খেলেন মেসি?
Yesterday at 7:55pm 230
নেইমারের বন্ধু হওয়ার দরকার নেই: কাভানি নেইমারের বন্ধু হওয়ার দরকার নেই: কাভানি
Yesterday at 7:52pm 113
বিশ্বকাপের আসরগুলোতে কত গোল করেছেন মেসি? বিশ্বকাপের আসরগুলোতে কত গোল করেছেন মেসি?
Yesterday at 12:12pm 396
এক নজরে চ্যাম্পিয়নস লিগের ফল এক নজরে চ্যাম্পিয়নস লিগের ফল
Yesterday at 11:47am 226

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২০ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২০ অক্টোবর, ২০১৭
অভিনেত্রীর স্বামীর সঙ্গে পরকীয়া করার চেষ্টা মিয়া খলিফার
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি
হাফিজের অ্যাকশন নিয়ে আবারও প্রশ্ন
আজকের রাশিফল : ২০ অক্টোবর, ২০১৭
আজকের এই দিনে : ২০ অক্টোবর, ২০১৭
স্বপ্নে রোজা রাখা ও ঈদ পালন করতে দেখলে কী হয়?