JanaBD.ComLoginSign Up

রোনালদোর পর্তুগালে ভীত নন বেল

ফুটবল দুনিয়া 2nd Jul 2016 at 6:38pm 214
রোনালদোর পর্তুগালে ভীত নন বেল

ওয়েলসের ফুটবল ইতিহাসে এবারই প্রথম বড় কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে। গ্রুপপর্ব থেকেই দারুণ খেলে আসছে গ্যারেথ বেলদের ওয়েলস।

শুক্রবার দিবাগত রাতে কোয়ার্টার ফাইনালে ফিফা র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে ওয়েলস। শেষ চারে তাদের প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। এই রোনালদোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রিয়াল মাদ্রিদে খেলেন গ্যারেথ বেল। আর ইউরোর সেমিফাইনালে কিনা বন্ধুর বিপক্ষেই মাঠে নামতে হবে তাকে।

তবে গ্যারেথ বেল জানিয়েছেন রোনালদো কিংবা পর্তুগালে ভীত নন তিনি। এটা ওয়েলস বনাম পর্তুগালের খেলা। এ ছাড়া আর কিছু নয়।

বেল বলেন, ‘এটা মূলত পর্তুগাল বনাম ওয়েলসের ম্যাচ। এর বেশি কিছু নয়।’

বেলজিয়ামের বিপক্ষের ম্যাচের বিষয়ে তিনি বলেন, ‘আমরা জানতাম যে আমরা পারি। আমাদের খুবই পরিস্কার একটি ম্যাচ পরিকল্পনা ছিল। আগের ম্যাচগুলো দেখে বেলজিয়াম সম্পর্কেও আমাদের পরিস্কার ধারণা ছিল। আমরা যথাযথভাবে আমাদের পরিকল্পনা মাঠে বাস্তবায়ন করতে পেরেছি। তবে অবশ্যই আমরা জেতার যোগ্য ছিলাম। অন্যান্য ম্যাচে আমরা যে ভুলগুলো করেছিলাম সেটা থেকে শিক্ষা নিয়েছি। একই ভুল পরবর্তী ম্যাচে করিনি। মূলত ম্যাচের পর ম্যাচ আমরা শক্তিশালী হয়ে উঠছি।’

‘আমরা এও জানি আমাদের দলে যথেষ্ট প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। যারা ব্যক্তিগতভাবে খুব ভালো পারফরম্যান্স করতে পারে। তবে আমরা দেখিয়েছি সত্যিকারের একটি দল কী করতে পারে। দলগতভাবে খেলে কিভাবে ভালো করা যায়। আমরা এভাবেই খেলে যেতে চাই’ যোগ করেন বেল।

৬ জুলাই সেমিফাইনালে পর্তুগালের মুখোমুখি হবে ওয়েলস।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)