JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পেরেরাকে ৫ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দেবে আইসিসি

ক্রিকেট দুনিয়া 2nd Jul 2016 at 11:07pm 988
পেরেরাকে ৫ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দেবে আইসিসি

২০১৫ সাল। নিউজিল্যান্ড সফরে শ্রীলঙ্কা দল। দলে ছিলেন কুশল পেরেরাও।

হঠাৎ আকাশ ভেঙে মাথায় পড়ে শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল পেরেরার। নিষিদ্ধ মাদক নেওয়ার অভিযোগে তাকে নিষিদ্ধ করে আইসিসি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ না খেলেই তাকে দেশে ফিরে আসতে হয়।

পরে আবার তার নমুন পরীক্ষা করা হয় কাতারে। সেখানে অবশ্য নিষিদ্ধ মাদক নেওয়ার কোনো আলমত পাওয়া যায়নি। ফলে নিষেধাজ্ঞা মুক্ত হন তিনি। বর্তমানে শ্রীলঙ্কা দলের সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছেন তিনি।

মাদক না নিয়েও নিষিদ্ধ হন পেরেরা। আর্থিক, সামাজিক ও মানসিকভাবে ভীষণ ক্ষতিগ্রস্ত হন তিনি। সেটার জন্য আইসিসির কাছে ক্ষতিপূরণ দাবি করে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। আর সেই দাবি মেনে নিয়েছে আইসিসি। কুশল পেরেরাকে ক্ষতিপূরণ দিবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

এ বিষয়ে শনিবার স্কটল্যান্ডের এডিনবার্গে আইসিসির সভা শেষে এক কর্মকর্তা বলেন, ‘ভুলের কারণে পেরেরার প্রায় ৫ লাখ পাউন্ডের মতো ক্ষতি হয়েছে। আর সেটার পুরোটাই তাকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে।’

আইসিসির প্রধান নির্বাহী দুঃখ প্রকাশ করে বলেন, ‘যে পরিস্থিতির মধ্য দিয়ে মি. পেরেরাকে যেতে হয়েছে সেটার জন্য আমরা পরিতাপ্ত। তবে যে সময়টুকু তাকে নিষেধাজ্ঞার মধ্য দিয়ে পার করতে হয়েছে সেটার যথাযোগ্য মূল্যায়ন করা হবে।’

কুশল পেরেরার সঙ্গে কথা বলে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড আইসিসির সঙ্গে ক্ষতিপূরণের বিষয়ে মধ্যস্ততা করবে।

কুশল পেরেরা শ্রীলঙ্কার হয়ে ৫৭টি ওয়ানডে, ৪টি টেস্ট ও ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ানডে ক্রিকেটে তিনবার সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)