JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

শেষ ম্যাচেও বড় হার শ্রীলংকার

ক্রিকেট দুনিয়া 3rd Jul 2016 at 9:57am 330
শেষ ম্যাচেও বড় হার শ্রীলংকার

টেস্ট ও ওয়ানডে সিরিজের একটি ম্যাচও জিততে পারলো না শ্রীলংকা। ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে তারা হেরে গিয়েছে ১২২ রানের বড় ব্যবধানে। এর আগে টেস্ট সিরিজও অ্যাঞ্জেলো ম্যাথিউজদের খোয়াতে হয়েছে ০-২ ব্যবধানে। শনিবার কার্ডিফে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৪ রান তোলে। জবাবে ৪২.৪ ওভারে স্কোরবোর্ডে ২০২ রান তুলতেই গুটিয়ে গেছে লংকানদের ইনিংস। ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ স্বাগতিকরা জিতে নিয়েছে ৩-০ ব্যবধানে। প্রথম ম্যাচটি নাটকীয়ভাবে টাই হয়। একটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে।

এদিন ইংল্যান্ডের ৩২৪ রান তাড়া করতে গিয়ে থেমে থেমে উইকেট হারাতে থাকে শ্রীলংকা। ফিফটির দেখা পেয়েছেন দিনেশ চন্ডিমাল। তিনি ৬৬ বলে দুই চার, এক ছক্কায় করেন ৫৩ রান। ওপেনার দাসুন গুনাথিলাকার ব্যাট থেকে এসেছে ৪৫ বলে ৪৮। এছাড়া কুশল মেন্ডিস ও দাসুন শানাকা দুজনই ২২ রান করে করেন। ৩৪ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নিয়েছেন ডেভিড উইলি। ৪৪ রানে ৩ উইকেট নিয়েছেন লিয়াম প্ল্যানকেট।

এরআগে সোফিয়া গার্ডেনে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড দারুণ শুরু এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জেমস ভিন্স। ওপেনিং জুটিতে তারা তুলে ফেলেন ৬৭ রান। ভিন্স ৫৬ বলে ৫১ ও রয় ৩৪ বলে ৩৪ রান করেন। এই দুজনের দেখানো পথে হাঁটেন জো রুট। তিনি মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন। রুট ৯৩ রান করেছেন ১০৬ বলে ছয় চারের সাহায্যে।

তবে ইংলিশদের স্কোর ৩২৪ রান পর্যন্ত পৌঁছেছে জশ বাটলারের আক্রমণাত্মক ইনিংসের কল্যাণে। বাটলার এদিন ৪৫ বলে সাত চার, এক ছয়ের সাহায্যে খেলেন ৭০ রানের ইনিংস। এছাড়া জনি বেয়ারস্টো ২২ ও ক্রিস ওকস ১৭ রান করেন। ৪৮ রানে ৩ উইকেট নিয়েছেন গুনাথিলাকা। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন জশ বাটলার। সিরিজ সেরার পুরস্কার উঠেছে জেসন রয়ের পকেটে। ইংল্যান্ড-শ্রীলংকার মধ্যে একমাত্র টি২০ ম্যাচটি হবে সাউদাম্পটনে, ৫ জুলাই।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)