JanaBD.ComLoginSign Up

ম্যাজিক: শূন্য ভাসা কমলা

জাদুর বিদ্যা 3rd Jul 2016 at 12:49pm 737
ম্যাজিক: শূন্য ভাসা কমলা

আজকে আমরা শিখবো কীভাবে একটা কমলাকে শূন্যে ভাসানো যায়। সামনেই শীতকাল আসছে। ঘরে ঘরে কমলা পাওয়া যাবে। তোমরা যদি কোথাও পিকনিকেও যাও দেখবে ব্রেকফাস্টের বক্সে একখানা কমলা দেওয়া আছে। তো কমলা যখন এতই সহজলভ্য হয়ে গেলো কিছু কমলা একটু শূন্য ভাসিয়ে দেওয়া যাক।

ধরো, কেউ তোমার হাতে একটা কমলা দিয়েছে। কমলাটিকে তাঁর সামনেই তুমি কিছুক্ষণ ডানহাত থেকে বামহাতে বামহাত থেকে ডান হাতে এভাবে আদল-বদল করতে করতে দুই হাতের মধ্যে এক সঙ্গে ঢুকিয়ে ফেলবে। এরপর আস্তে করে হাত খুলবে। একটা হাতের উপরে কমলাটি থাকবে আর আরেকটি হাত দিয়ে কমলাটিকে আড়াল করে রাখবে। এরপর উপরের হাতটিকে আস্তে আস্তে উপর দিকে সরিয়ে নিবে। উপরের হাত উঠতে থাকবে, উঠতে থাকবে…সে কি! উপরের হাতের সঙ্গে তো কমলাও নিচের হাত থেকে শূন্যের দিকে রওনা হয়েছে। এটা কীভাবে হলো? কমলা কেমন করে অভিকর্ষজ বলকে অস্বীকার করে শূন্যের দিকে রওনা হচ্ছে?

এখন বলি ঘটনাটি কীভাবে ঘটলো। এর আগে তোমরা কাগজের গ্লাসকে শূন্যে ভাসিয়েছিলে, মনে আছে? তখন আমরা গ্লাসের পেটে একটা ছিদ্র করেছিলাম সেই ছিদ্র দিয়ে একটা হাতের বৃদ্ধাঙ্গুলি প্রবেশ করিয়ে গ্লাসটিকে শক্ত করে ধরে রেখেছিলাম। এখানেও ঘটনাটি একই। পার্থক্য হচ্ছে সেখানে আমরা যেই গ্লাস নিয়েছিলাম সেটায় গোপনে আগে ছিদ্র করা ছিলো। তাই যে কারও হাত থেকে আমরা একটা গ্লাস নিয়েই ম্যাজিক দেখাতে পারতাম না। কিন্তু কমলার খোসাটা বেশ নরম হয়। চাইলেই আমরা আঙ্গুল দিয়ে এর মধ্যে একটা ছিদ্র করে ফেলতে পারি। এখানে আমরা সে কাজটিই করেছি। অন্য কারও হাত থেকে যখন কমলাটি নিয়েছি তাঁর মধ্যেও একটা বিশ্বাস রয়ে গিয়েছে যে, এটা সাধারণ একটা কমলা, সে নিজে হাতে ধরে এটাকে দেখেছে। আলাদা করে কোনো ট্রিক এখানে থাকতে পারে না।

এখন আঙ্গুল দিয়ে করা ছিদ্রটার ভিতরেই বৃদ্ধাঙ্গুলিটিকে শক্ত করে আটকে রাখি। যখন কমলাটি ডানহাত থেকে বামহাত এভাবে হাত বদল করছিলে আঙ্গুল দিয়ে ছিদ্র করার কাজটা সেই ফাঁকে করতে হবে যেন কেউ দেখতে না পায়। এরপর যখন শূন্য ভাসানোর ম্যাজিক শেষ হবে তখন কমলাটিকে কায়দা করে আঙ্গুল থেকে খুলে ঘুরিয়ে ঘুরিয়ে দেখাবে। তবে যেখানে ছিদ্র করেছো সেটাকে অক্ষ ধরে সেই অক্ষ বরাবর ঘুরাতে থাকবে। এসে ছিদ্র কিছুতেই চোখের সামনে আসবে না আর কেউ বুঝতেও পারবে না যে কমলাটিতে ছিদ্র ছিলো।

দারুণ সহজ না ম্যাজিকটা?

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)