JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ম্যাজিক: ইচ্ছা শক্তি দিয়ে নিয়ন্ত্রণ

জাদুর বিদ্যা 3rd Jul 2016 at 12:57pm 707
ম্যাজিক: ইচ্ছা শক্তি দিয়ে নিয়ন্ত্রণ

আজকে আমরা যে ম্যাজিকটি শিখবো সেটির নাম ইচ্ছা শক্তি দিয়ে নিয়ন্ত্রণ। এটার জন্য আমাদের যা যা লাগবে--

১। প্লাস্টিকের বড় বোতল (লেবেল ছাড়া)
২। পানি

৩। পানিতে অর্ধ নিমজ্জিত অবস্থায় থাকে এমন হালকা কোনো বস্তু; আমরা ক্যাচাপের ছোট প্যাকেট নিয়েছি। চাইলে প্লাস্টিকের বলও নেওয়া যায়।

জাদুটা যেমন হবে--

আমরা একটা পানি ভর্তি বোতলে একটা ক্যাচাপের ছোট প্যাকেট ঢুকিয়ে দিবো। এখন একটা হাত দিয়ে বোতলটি আলতো করে ধরে রেখে আরেকটি হাত দিয়ে ক্যাচাপের প্যাকেটকে নির্দেশ দিবো, ‘উপরে যাও’, ‘নিচে যাও’, ‘এবার থামো’ সবাইকে অবাক করে দিয়ে ক্যাচপের প্যাকেট ঠিক আমাদের কথা মতোই উপর-নিচ হবে। কী সর্বনাশ! ক্যাচাপের প্যাকেট দেখি আমাদের ভাষা বুঝে গিয়েছে। আবার সুন্দর নির্দেশ পালন করছে। কীভাবে হলো এতসব!

যেভাবে করব--

পানি ভর্তি বোতলে ক্যাচাপের প্যাকেট ঢুকিয়ে দিবো। ঢুকানোর পরে বোতলের মুখ শক্ত করে আটকে দিবো, এতটুকের মধ্যে কোনো ফাঁকি নেই। এবার একটি হাত দিয়ে বোতলটিকে আলতো করে ধরি। ফাঁকিটা হচ্ছে এখানে। মনে হবে যেন বোতলটি এমনিই ধরা হয়েছে, আসলে যে হাত দিয়ে আমরা বোতলটি ধরেছি সেটি দিয়ে বোতলটিকে আলতো করে চাপ দিবো। এমন করে চাপ দিতে হবে যেন দর্শক সেটা মোটেই ধরতে না পারে। আমরা যখন বোতলটিতে চাপ দিবো তখন বোতলের ভিতরে থাকা পানিও চাপ খাবে এবং সেই চাপ ক্যাচাপের প্যাকেটের দিকে পরিবাহিত হবে। ফলে প্যাকেটটি উপরের দিকে উঠে যাবে। চাপ দেওয়ার সঙ্গে সঙ্গেই কিন্তু আমরা ক্যাচাপকে উপরে উঠার নির্দেশ দিয়ে দিয়েছি। সেই নির্দেশ দেওয়াটা একটু জোরেশোরে দিতে হবে যেন দর্শক বুঝে। এখন হালকা করে চাপটি ছেড়ে দিলাম। সঙ্গে মুখে বললাম, ‘নিচে নামো!’ চাপ তুলে নেওয়ার কারণে পানি আবার নিজের জায়গায় ফিরে আসবে এবং ক্যাচপের প্যাকেটও নিচের দিকে নেমে আসবে।

এখন প্রশ্ন হচ্ছে পানির মাঝে কীভাবে ক্যাচাপকে দাঁড় করে রাখা যায়!। এটি একটু প্র্যাকটিসের ব্যাপার। প্রথমে চাপ দিয়ে কিছুটা তুলতে হবে। এরপর চাপটা কিছু কমাতে একদম ছেড়ে দেওয়া যাবে না। দেখা যাবে ক্যাচাপের প্যাকেট লক্ষ্মীর মতো পানির ঠিক মাঝামাঝি দাঁড়িয়ে আছে।

দেখলে কত সহজ ম্যাজিক? কিন্তু যে কোনো ম্যাজিক শুধু শিখেই দেখাতে যেও না কিন্তু। প্রতিটি ম্যাজিক দেখানোর আগে অনেক প্র্যাকটিস করবে। তাহলে তোমার কাজ একদম নিখুঁত ম্যাজিশিয়ানদের মতো হবে আর সবাই খুব মুগ্ধ হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)