JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

উইম্বলডন থেকে জকোভিচের বিদায়

অনান্য খেলা 3rd Jul 2016 at 1:35pm 170
উইম্বলডন থেকে জকোভিচের বিদায়

গেলো দুইবার লন্ডনের সবুজ ঘাস থেকে শিরোপাটা তুলে নিয়ে গেছেন তিনি। তার আগেও জিতেছেন একবার। অল-ইংল্যান্ড ক্লাবে নোভাক জকোভিচের দাবিটা প্রতিষ্ঠিত। সেই দাবিতেই ৪৭ বছর পর পুরুষ টেনিসে ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড গড়তে ছুটছিলেন। কিন্তু পথ রোধ করে দাঁড়ালেন এক আমেরিকান। স্যাম কুয়েরি। তৃতীয় রাউন্ডে তার কাছেই অপ্রত্যাশিত হারে শেষ হয়ে গেলো চ্যাম্পিযন জকোভিচের এবারের মিশন।

বৃষ্টি বৃহস্পতিবার লজ্জা থেকে বাঁচিয়েছিল জকোভিচকে। প্রথম দুই সেট হেরে মাঠ ছেড়েছিলেন। আশা ছিল শুক্রবার কোর্টে ফিরে নিজেকে খুঁজে বের করার। তবে তা আর হলো কোথায়। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে ৪১ নম্বর স্যাম হারালেন ৭-৬ (৮/৬), ৬-১, ৩-৬, ৭-৬ (৭/৫) এ।

১৩তম মেজর শিরোপা জিততে তাই জকোভিচের অপেক্ষায় থাকতে হবে। ২০০৯ এর ফ্রেঞ্চ ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম থেকে এত দ্রুত বিদায় নিলেন জকোভিচ। টানা ৩০ মেজর শিরোপা জয়ের রেকর্ডটাও থামলো এখানে। টানা ২৮ গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে খেলার রেকর্ড যাত্রাও শেষ হলো।

"স্যাম অসাধারণ খেলেছে। নৃশংস খেলা খেলে আমাকে উড়িয়েই দিল।" ২৯ বছরের জকোভিচ অবশ্য এমন হারের পরও বিমর্ষ হতে নারাজ, "টানা চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছি। ব্যর্থতার চেয়ে ওদিকটাতেই মন দিতে চাই।" অবশ্য শারীরিকভাবে শতভাগ ফিট ছিলেন না বলে জানিয়েছেন জকোভিচ।

দশ দেখায় এটা জকোভিচের বিপক্ষে স্যামের দ্বিতীয় জয়। দারুণ সার্ভ দেখা গেছে স্যামের। দুদিন জুড়েই কোর্টের সেরা ছিলেন। ২৮ বছরের এই খেলোয়াড় এমন জয়ের পর রোমাঞ্চিত, "এটা অবিশ্বাস্য। বিশেষ করে এমনটা উইম্বলডনে করতে পারা। আমি ভাবাবেগে আক্রান্ত। খুব খুশি।" চতুর্থ রাউন্ডে নিকোলাস মাহুতের সাথে খেলবেন স্যাম।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 2.9 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)