JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আমিরকে সতর্ক করলেন কুক

ক্রিকেট দুনিয়া 4th Jul 2016 at 5:00pm 556
আমিরকে সতর্ক করলেন কুক

১৪ জুলাই লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান। এই টেস্টে মাঠে নামার সম্ভাবনা রয়েছে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমিরের।

২০১০ সালে এই ভেন্যুতেই তিনি ম্যাচ পাতানোর মতো ন্যাক্কারজনক কান্ডে জড়িয়েছিলেন। সেটার জন্য অবশ্য শাস্তিও ভোগ করেছেন তিনি। ৫ বছরের নিষেধাজ্ঞা ও ক্রিকেট থেকে নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক (ওয়ানডে ও টি-টোয়েন্টি) ক্রিকেটে ফিরেছেন।

কিন্তু অ্যালিস্টার কুক মনে করছেন প্রথম টেস্টে আমির মাঠে নামলে দর্শকদের দুয়ো শুনতে হতে পারে। এই বিষয়ে অবশ্য তিনি আমিরকে সতর্ক করে দিয়েছেন। কুকের মতে ম্যাচ পাতানোর মতো ঘটনার জন্য শুধু শাস্তিই শেষ কথা নয়। এর বাইরেও অনেক জের টানতে হয়। সে কারণে আমির নিষেধাজ্ঞা কাটিয়ে আসলেও দর্শকদের দুয়ো শুনতে হতে পারে।

কুক বলেন, ‘আমি নিশ্চিত মাঠে আমিরকে কিছু প্রতিক্রিয়ার শিকার হতে হবে। দুয়ো শুনতে হবে। সেটা অনুচিত কিছু নয়। সেটা তার জন্য অবিচ্ছেদ্য অংশ। যখন আপনি ম্যাচ পাতানোর মতো কাজ করবেন তখন নিষেধাজ্ঞা ও শাস্তির বাইরেও সেটার জের আপনাকে টানতেই হবে। তাকে এগুলোর সঙ্গে মানিয়ে নিতে হবে। তার নতুন করে চলার পথে যা কিছু আসুক সেগুলো সহ্য করে এগিয়ে যেতে হবে।’

এর আগে কুক বলেছিলেন যারা ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত হয় তাদের আর ক্রিকেটে ফিরতে দেওয়া উচিত নয়। তবে তিনি আমিরের ঘটনাটিকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছেন। আমিরের বয়স কম। তাছাড়া তিনি নিষেধাজ্ঞা ও শাস্তি ভোগ করে দারুণভাবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসেছেন। তার বয়স কম এবং অমিত সম্ভাবনাময়। তাই আমিরকে আরো একবার সুযোগ দেওয়া যায়।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)