JanaBD.ComLoginSign Up

বিদেশ সফরকালে আরবীয় পোশাক না পরার আহ্বান!

আন্তর্জাতিক 4th Jul 2016 at 9:13pm 435
বিদেশ সফরকালে আরবীয় পোশাক না পরার আহ্বান!

সংযুক্ত আরব আমিরাত বা ইউএই তার নিজ দেশের নাগরিকদের দেশের বাইরে সফর করার সময়ে ঐতিহ্যবাহী আরবীয় পোশাক পরা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। দায়েশ সন্ত্রাসীগোষ্ঠীর সদস্য হিসেবে কেউ যেন তাদেরকে ভুল না করে সে জন্য এ আহ্বান জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র দফতর এক টু্ইট বার্তায় এ আহ্বান জানায়। এতে বলা হয়েছে, আমিরাতের নাগরিকরা দেশের বাইরে সফরের সময়ে বিশেষ করে জনাকীর্ণ স্থান পরিদর্শনের সময়ে নিরাপত্তা স্বার্থে যেন ঐতিহ্যবাহী আরবীয় পোশাক তারা না পরেন।

গত সপ্তাহে মার্কিন ওহাইও অঙ্গরাজ্যে আরবীয় পোশাক পরা আমিরাতের এক নাগরিককে হোটেল কর্মী তাকফিরি সন্ত্রাসী হিসেবে ভুল করার পর এ আহ্বান জানানো হলো।

ওহাইও’র অ্যাভনের হোটেলের মহিলাকর্মী আরবীয় পোশাক পরিহিত আমিরাতের ব্যবসায়ীকে সেল ফোনে আরবিতে কথা বলতে দেখে তাকে সন্ত্রাসী হিসেবে ভুল করে। এরপর জরুরি নম্বর ৯১১-এ ফোন করার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রচণ্ড ধ্বস্তাধস্তির পর আমিরাতের ব্যবসায়ীকে পুলিশ গ্রেফতার করে। পরে পরিস্থিতি বুঝতে পেরে ওই ব্যবসায়ী ভদ্রলোককে মুক্তি দেয় পুলিশ।

এ ছাড়া, পৃথক আরেক বার্তায় ইউরোপের কোনো কোনো দেশে নিকাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা মেনে চলার জন্যও আমিরাতের নাগরিকদের আহ্বান জানানো হয়েছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)