JanaBD.ComLoginSign Up

‘এলিয়েন’ শিশুর পাশে সালমান, যোগাবেন চিকিৎসা ব্যয়!

বিবিধ বিনোদন 5th Jul 2016 at 4:07am 864
‘এলিয়েন’ শিশুর পাশে সালমান, যোগাবেন চিকিৎসা ব্যয়!

এবার এক অন্য সালমানের খোঁজ জানবে মানুষ। এতদিন পর্দায় যাকে মানবিক দেখেছেন, এবার বাস্তবেই তাকে দেখা যাবে এক শিশুর পাশে। তার ‘বিয়িং হিউম্যান’ ট্যাগ যে স্রেফ ব্র্যান্ড প্রমোশনের খাতিরে নয়, তা নানা কাজে মনে করিয়ে দেন তিনি।

এই যেমন এবার এক বিরল রোগে আক্রান্ত বাচ্চার চিকিৎসার খরচ তুলে নিলেন নিজের কাঁধে। এই 'তিনি'টা সালমান খান।

মাঝেমাঝেই নানা বিতর্কের জালে নিজেকে জড়িয়ে ফেলেন। সম্প্রতি (---) নিয়ে করা তার মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু তা সত্ত্বেও তিনি প্রমাণ করে দেন কেন
তিনি বলিপাড়ার ‘ভাইজান’। তা অবশ্য ছবি হিট করিয়ে নয়, প্রমাণ করেন নানা সামাজিক কাজে। যেমন ওই বাচ্চার চিকিৎসার ভার গ্রহণ করা।

শৈলি নামে এই বাচ্চা মেয়েটিকে বলা হচ্ছে ‘এলিয়েন চাইল্ড’। আসলে সে ক্রুজন সিনড্রোম নামে এক বিরল অসুখে আক্রান্ত। এই অসুখের ফলে চোখ সামনে ঠেলে বেরিয়ে আসে, মাথা ও মুখের চেহারাও বদলে গিয়ে অদ্ভুত আকৃতি ধারণ করে। খুলির হাড়ের বৃদ্ধি আটকে যাওয়া ও অসম হওয়ার ফলেই এই অসুখ দেখা দেয়।

অসুখের কারণে বাড়ির বাইরে বেরতেই পারে না শৈলি। কেননা সূর্যের আলোয় তীব্র যন্ত্রণা হয় তার। তার উপর আছে সামাজিক চাপ। স্কুলে এ নিয়ে ঠাট্টার শিকার হতে হয়েছে তাকে।

অপারেশন করলে সুস্থ হয়ে যেতে পারে শৈলি, কিন্তু তার মা-বাবার পক্ষে এই অপারেশনের বিপুল খরচ বহন করা অসম্ভব। শৈলির কথা জানতে পেরে এগিয়ে আসেন সালমান খান।

তার ‘বিয়িং হিউম্যান ফাউন্ডেশন’-এর পক্ষ থেকে শৈলির অপারেশনের সমস্ত খরচ বহন করা হবে বলে প্রথমে ঘোষণা দেয়া হয়। পরে সালমান নিজে জানান, তিনি ব্যক্তিগতভাবে শৈলির অপারেশনের সমস্ত বিল মেটাবেন। আগামী ১৩ জুলাই এই অপারেশনের দিন ধার্য হয়েছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)