JanaBD.ComLoginSign Up

গেইলের সেঞ্চুরিতে সাকিবের জ্যামাইকার দ্বিতীয় জয়

ক্রিকেট দুনিয়া 5th Jul 2016 at 10:00am 822
গেইলের সেঞ্চুরিতে সাকিবের জ্যামাইকার দ্বিতীয় জয়

গেইল যখন ফর্মে থাকেন তখন পৃথিবীর সেরা দলটাও তার কাছে হার মানবে এটা যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) এর ব্যতিক্রম হলো না। ট্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে গেইলের অনবদ্য সেঞ্চুরিতে ১০ বল হাতে রেখেই ১৯১ রান টপকে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিল সাকিব-গেইলের জ্যামাইকা।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই তাণ্ডব লীলা চালাতে থাকেন গেইল। অপরপ্রান্তে অবশ্য শুরুতেই চ্যাডউইক ওয়াল্টনকে হারায় জ্যামাইকা। ৩০ বলেই নিজের হাফসেঞ্চুরি তুলে নেন গেইল। কিন্তু পরের ৫০ রান করতে গেইল খেলেন মাত্র ১৯ বল!

১১ ছক্কা এবং ৬টি চারে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৮তম এবং সিপিএলে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন গেইল। গেইলই একমাত্র ব্যাটসম্যান যার টি-টোয়েন্টিতে এতগুলো সেঞ্চুরি রয়েছে। গেইলের পরেই ৮টি সেঞ্চুরি করে দ্বিতীয়তে অবস্থান করছেন ম্যাককালাম। মাঝে গেইলকে ইনিংস বড় করতে যোগ্য সহযোগিতা করেন সাঙ্গাকারা (২০) এবং আন্দ্রে রাসেল (২৪)। ইনিংস শেষে ১০৮ রানে অপরাজিত থাকেন গেইল। তাই ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কারটাও তার প্রাপ্য। জ্যামাইকার হয়ে এদিন ব্যাট করার সুযোগ পাননি সাকিব আল হাসান।

এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলে তেমন সুবিধা করতে পারেনি জ্যামাইকা। বল হাতে এদিন অনুজ্জল ছিলেন সাকিব। ২ ওভার বল করে ২৬ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন এই অলরাউন্ডার। আমলার ৭৪ এবং মুনরোর ৫৫ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ট্রিনবাগো নাইট রাইডার্স। কিন্তু গেইল ঝড়ের কাছে সেই বিশাল সংগ্রহ ক্ষুদ্র হয়ে দাঁড়ায় জ্যামাইকার সামনে।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)