JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মির্জাপুরে হাতি দিয়ে চাঁদাবাজি!

দেশের খবর 5th Jul 2016 at 3:33pm 344
মির্জাপুরে হাতি দিয়ে চাঁদাবাজি!

বিশাল আকারের এক হাতিকে নিয়ে মির্জাপুর উপজেলা সদরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন থেকে চাঁদা আদায় করছে মাহুত মানিক। দোকানের সামনে ও রাস্তা আটকিয়ে শুঁড় বাড়িয়ে দিচ্ছে ‘চাঁদা’র জন্য। টাকা না দিয়ে কেউ পার হতে পারছে না। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটেছে।

হাতির মাহুত মানিক মিয়ার সঙ্গে কথা বলে জানা গেছে, কোথাও কোন বিনোদনের ব্যবস্থা না থাকায় টাকার বড় টান পড়েছে। হাতির খাবার জোগাড় করতে প্রচুর খরচ হয়। তাই কিছু টাকা তোলার জন্য মির্জাপুরে আসা। তাঁর দাবি, এটা চাঁদাবাজি নয়।তার বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মহাস্থানগড়।

ঈদ উপলক্ষে কিছু টাকা তোলার জন্য মঙ্গলবার সকালে বগুড়া থেকে মির্জাপুর সদরে এসেছে। হাতিটির খাবার জোগাড় করতেই হাতি নিয়ে ভিক্ষা করছেন তিনি।

শুধু বাজারের দু’পাশের দোকান থেকে চাঁদা তুলেছে না, বাজারের বিভিন্ন সড়কে চলাচলরত রিকসা, মোটরসাইকেল, অটো রিকসার সামনে দাঁড়িয়ে গতিরোধ করে তা থেকেও টাকা তুলছেন। কেউ ৫ টাকা দিলে হাতি তা প্রত্যাখান করছে। ১০/২০ টাকা না দিলে হাতি সে টাকা নিচ্ছে না।

মির্জাপুর বাজারের ব্যবসায়ী শহিদুর রহমান, আমিনুর মিয়া, রাশেদ মিয়া, সুমন মিয়া বলেন, হাতি নিয়ে অভিনব কায়দায় চাঁদাবাজি করা হচ্ছে। ২/৫ টাকা দিলে হাতি তা প্রত্যাখান করে রাস্তা আটকিয়ে রাখে। তবে ১০/২০ টাকা দিলে হাতি শুড় বাড়িয়ে নিয়ে হাতির উপরে বসা মাহুতকে দিচ্ছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, বিষয়টি তার জানা নেই। খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)