JanaBD.ComLoginSign Up

আজহারের সেঞ্চুরির পর ইয়াসিরের ৪ উইকেট

ক্রিকেট দুনিয়া 6th Jul 2016 at 11:43am 403
আজহারের সেঞ্চুরির পর ইয়াসিরের ৪ উইকেট

এর চেয়ে ভালো শুরু কি চাইতে পারতো পাকিস্তান? ইংল্যান্ড সফরের প্রথম প্রস্তুতি ম্যাচে তাদের গুরুত্বপূর্ণ বেশ কিছু চাওয়া পূরণ হলো। সমারসেটের বিপক্ষে তিনদিনের এই ম্যাচে ব্যাটসম্যানরা নিজেদের প্রমাণ করেছেন। বোলাররাও মেলে ধরেছেন নিজেদের। ম্যাচ ড্র হলেও দাপট দেখিয়েছে পাকিস্তান। প্রাধান্য ছিল তাদের।

কি কি ঘটেছে এই ম্যাচ? বিরুদ্ধ কন্ডিশনে ব্যাটসম্যানদের মানসিক বাধা ভেঙ্গেছে। অভিজ্ঞ ইউনিস খান সেঞ্চুরি করে পথ দেখিয়েছেন। ফর্ম হারানো আজহার আলি মঙ্গলবার দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে ফিরেছেন। আসাদ শফিক দুই ইনিংসেই করেছেন ফিফটি। এর দুটিই হতে পারতো সেঞ্চুরি। ওপেনার শান মাসুদ ফিফটি করেছেন। বাঁ হাতি ফাস্ট বোলার মোহাম্মদ আমির আলো ছড়িয়েছেন প্রথম ইনিংসে। দারুণ সুইং বোলিংয়ে নিয়েছিলেন ৩ উইকেট। দ্বিতীয় ইনিংসে তার শিকার ১টি। তবে দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের আরেক অস্ত্র জ্বলে উঠেছে। লেগ স্পিনার ইয়াসির আলি ডোপ কেলেঙ্কারি থেকে ফিরে নিজেকে খুঁজে পেয়েছেন। শিকার করেছেন ৪ উইকেট। দুই পেসার সোহেল খান ও রাহাত আলি দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৪টি করে উইকেট। তার মানে ৪ বোলারই ৪ উইকেট করে নিয়েছেন।

পাকিস্তান প্রথম ইনিংসে করেছিল ৮ উইকেটে ৩৫৯ রান। এরপর সমারসেটকে ১২৮ রানেই অল আউট করে দেয়। তারপর লিডটাকে পাহাড়ের নিয়ে যায়। ৪ উইকেটে ২৩৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। সমারসেটকে দ্বিতীয় ইনিংসে বাঁচিয়েছেন অভিজ্ঞ মার্কাস ট্রেসকোথিক। ১০৬ রানের ইনিংস খেলেছেন। আর ৪৬৮ রানের টার্গেট সামনে তারা খেলা শেষ করেছে ৮ উইকেটে ২৫৮ রানে।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)