JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাবে পাকিস্তান?

ক্রিকেট দুনিয়া 6th Jul 2016 at 2:34pm 401
ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাবে পাকিস্তান?

নতুন কোচ মিকি আর্থারের সঙ্গে নতুন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। নতুন স্বপ্ন নিয়ে ইংল্যান্ডের মাটিতে পা রেখেছে পাকিস্তান দল। ১৪ জুলাই লর্ডসে প্রথম টেস্ট শুরুর আগে প্রথম তিনদিনের প্রস্তুতি ম্যাচটি দারুণভাবে নিজেদের ঝালিয়ে নিয়েছেন মিসবাহ-উল-হকরা। অভিজ্ঞ মার্কাস ট্রেসকোথিক এক প্রান্ত আগলে না রাখলে হয়তো সমারসেটের বিরুদ্ধে ম্যাচটি জিতেও যেতে পারতো পাকিস্তান।

পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ৪৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ও শেষ দিনে ৭৩ ওভার ব্যাট করে ২৫৮ রান তুলতে সক্ষম হয় সমারসেট। তাতেই ম্যাচটি ড্র হয়ে যায়। এতে বড় ভূমিকা রাখেন ৪০ বছরের ট্রেসকোথিক। সাবেক ইংলিশ ব্যাটসম্যান খেলা ছেড়েছেন অনেক আগেই। কিন্তু এখনো প্রথম শ্রেণির ক্রিকেট খেলে যাচ্ছেন সমারসেটের হয়ে। এদিন তিনি ক্যারিয়ারে ৬২তম সেঞ্চুরি তুলে নিয়েছেন। খেলেছেন ১১১ বলে ১৯ চার ও এক ছক্কায় ১০৬ রানের ইনিংস।

আগের ইনিংসে ১০ রানে ২ উইকেট পাওয়া ইয়াসির শাহ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট পেয়েছেন ১০৭ রানে। রাহাত আলী ২ উইকেট নিয়েছেন ৩০ রানে। ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ আমির ও সোহাইল খান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ওয়ানডে অধিনায়ক আজহার আলীর অপরাজিত ১০১ রানের সুবাদে পাকিস্তান ৫৯.৪ ওভারে ৪ উইকেটে ২৩৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। ১৬৮ বলে খেলা আজহারের ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কা।

লাগাতর দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন আসাদ শফিক। ৯০ বলে নয় চারের সাহায্যে তিনি অপরাজিত থাকেন ৬৯ রানে। এরআগে প্রথম ইনিংসে ইউনিস খানের সেঞ্চুরির (১০৪) কল্যাণে পাকিস্তান তুলেছিল ৮ উইকেটে ৩৫৯ রান। ফিফটি করেছিলেন আসাদ শফিক (৮০)। শান মাসুদের ব্যাট থেকে এসেছিল ৬২ রান।

এদিকে ইংলিশ কন্ডিশনে রীতিমতো বিধ্বস্ত হয়ে রিক্ত হাতে ফিরতে হয়েছে শ্রীলঙ্কাকে। অবশ্য এই মূহুর্তে একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে লঙ্কান ক্রিকেট। পাকিস্তানকে সেরকম সমস্যায় পড়তে হবে না। টেস্ট ক্রিকেটে সবচেয়ে অভিজ্ঞ দুই ব্যাটসম্যান এখন এই দলে। মিসবাহ ও ইউনিস। টেস্টে তাদের সক্ষমতা ইংল্যান্ডের ভালোই জানা।

আজহার আলী, আসাদ শফিক, সরফরাজ আহমেদের মতো তরুণ উঠে এসেছে। নির্বাসন কাটিয়ে মোহাম্মদ আমির ফিরে আসায় আরো ক্ষুরধার হয়েছে পাকিস্তানের বোলিং। ইয়াসির শাহ নিশ্চয় ঘূর্ণি যাদু দেখানোর অপেক্ষায় রয়েছেন! যেমনটি তিনি করেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে আরব আমিরাতে হোম সিরিজে। তাই বলা যায়, ইংলিশরা যত সহজে লঙ্কানদের পর্যদস্তু করেছে পাকিস্তানের বেলায় তার উল্টোও হতে পারে!

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)