JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

রোনালদোর রেকর্ড

ফুটবল দুনিয়া 7th Jul 2016 at 9:51pm 263
রোনালদোর রেকর্ড

ইউরোর প্রথম সেমিফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর যাদুতে ‍ওয়েলসকে হারিয়ে ফাইনালে উঠেছে পর্তুগাল। নিজে গোল করেছেন পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করিয়েছেন। একের পর এক আক্রমণে ওয়েলস রক্ষণভাগকে মাতিয়ে রাখেন রোনালদো, নানিরা।

আগের পাঁচ ম্যাচে মাত্র দুই গোল করেন রোনালদো। পাঁচ ম্যাচে রোনালদো ছিলেন না নিজের সেরা ফর্মে। দল তার থেকে আরও অনেক ভালো পারফরম্যান্স প্রত্যাশা করছিল। কিন্তু বাঁচা-মরার লড়াইয়ে রোনালদো ঠিকই নিজের জাত চিনিয়েছেন।

বুধবার রাতের সেমিফাইনালে ম্যাচের দ্বিতীয়ার্ধে শূণ্যে লাফিয়ে হেডে অসাধারণ গোল করেন রোনালদো। কিছুক্ষণ পরই তার শটে পা বাড়িয়ে ওয়েলসের জালে পাঠান নানি। আক্রমণ সেখানেই থেমে ছিল না। ৩০ গজ দূরে থেকে তার নেওয়া ফ্রি কিক ওয়েলসের বারপোস্ট ঘেঁষে বাইরে যায়।

এদিকে ওয়েলসের বিপক্ষে পাওয়া গোলটি দিয়ে ফ্রান্সের মিশেল প্লাতিনিকে ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যৌথভাবে ইউরোর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে রেকর্ড গড়ছেন সিআরসেভেন।

ফ্রান্সের মিশেল প্লাতিনি ইউরোতে গোল করেছেন ৯টি। ওয়েলসের বিপক্ষে পাওয়া গোলে প্লাতিনির পাশে জায়গা করে নিয়েছেন পর্তুগিজ সুপারস্টার। ফাইনালে একটি গোল করলেই ইউরোর সর্বোচ্চ গোলদাতার খেতাব জিতবেন রোনালদো। প্লাতিনি ও রোনালদোর পর তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের অ্যালেন শিয়েরার।

এদিকে সর্বোচ্চ গোলদাতা হিসেবে রোনালদো শীর্ষে উঠলেও ম্যাচ সংখ্যায় পিছিয়ে থাকবেন রোনালদো। ৯ গোল পেতে রোনালদো খেলেছেন ২০ ম্যাচ। সেখানে প্লাতিনি ৯ গোল করেছেন মাত্র ৫ ম্যাচে। ১৯৮৪ ইউরোতে ৯ গোল করেন ফ্রান্সের তারকা। অন্যদিকে রোনালদো ২০০৪, ২০০৮, ২০১২ ইউরোতে খেলেছেন। চলতি আসরেও সবগুলো ম্যাচ খেলেছেন পর্তুগালের অধিনায়ক।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)